KKR: ইডেনের দর্শকরাই কেকেআরের অক্সিজেন! নাইটদের সুদিন ফিরবে আশাবাদী নারিন

চন্ডিগড়: আইপিএলের ইতিহাসে অন্যতম সফল স্পিনার তিনি। সচিন থেকে শুরু করে রাহুল দ্রাবিড় – তার বলে সমস্যায় পড়েননি এমন ব্যাটসম্যান খুঁজে পাওয়া মুশকিল। মাঝে তাকে ওপেনিং ব্যাটসম্যান বানাতে গিয়ে নিজেদের সমস্যা ডেকে এনেছিল কেকেআর। তবে এখন সেসব অতীত। এই কেকেআর দলে ক্যারিবিয়ান তারকা সুনীল নারিনের আসল কাজ উইকেট নেওয়া। যতটা সম্ভব বিপক্ষ ব্যাটিং লাইনকে অল্প রানে আটকে রাখা।

বুধবার দুপুরেই কলকাতা থেকে চন্ডিগড় পৌঁছেছে নাইট শিবির। বৃহস্পতিবার অনুশীলন করবে চন্দ্রকান্ত পন্ডিতের দল। শনিবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে আইপিএলের প্রথম ম্যাচে নামবে শাহরুখ খানের দল।অনুশীলন ম্যাচে কেকেআরকে ভরসা জাগিয়েছেন রিঙ্কু সিং, বরুণ চক্রবর্তীরা। তবে আন্দ্রে রাসেলের ফর্ম নিয়ে চিন্তায় নাইট শিবির।

আরও পড়ুন – Rashid Khan: রশিদ খানকেই যত ভয় ধোনিদের! তারকা স্পিনারকে সামলানোর প্রস্তুতি সারা চেন্নাইয়ের

প্রস্তুতি ম্যাচে সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি ক্যারিবিয়ান সুপারস্টার। শিখর ধাওয়ানদের বিরুদ্ধে প্রথম একাদশ চূড়ান্ত না করলেও টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, প্রথম ম্যাচ থেকেই নারিনকে খেলানো হবে। নারিন জানিয়ে দিয়েছেন ইডেনের দর্শকরাই কেকেআরের শক্তি। তাদেরকেই দ্বাদশ ব্যক্তির কাজ করতে হবে।

আর নতুন কোচ চন্দ্রকান্ত পণ্ডিতকে দেখে খুশি নারিন। কোচের প্ল্যান এবং লক্ষ্য কী সেটা বুঝে নিয়েছেন রহস্য স্পিনার। স্পষ্ট জানাচ্ছেন এবারের দলে ভারসাম্য বেশি। যথেষ্ট গভীরতা আছে। নতুন বিদেশিরা প্রত্যেকেই ভাল। রিংকু সিং যেভাবে উন্নতি করেছেন খুশি নারিন। তার বোলিং পার্টনার হিসেবে বরুণ চক্রবর্তী এবং নবাগত সুয়াস শর্মাকে দেখে ভাল লেগেছে নারিনের।

সেই ২০১৪ সালে দ্বিতীয় এবং শেষবার চ্যাম্পিয়ন হয়েছিল কেকেআর। তারপর থেকে আট বছর কেটে গেছে। প্রতিবার খালি হাতে ফিরতে হয়েছে। বেশ কয়েকবার পারফরমেন্স বলার মতো ছিল না। ক্যারিবিয়ান স্পিনার অবশ্য আশাবাদী এবার কেকেআরের ভাগ্যের চাকা ঘুরবে। তার দেশের পার্টনার আন্দ্রে রাসেল সঠিক সময় জ্বলে উঠবেন নিশ্চিত সুনীল।