SRK: মেসিকেও হারিয়ে দিলেন শাহরুখ! বিশ্বের সেরা প্রভাবশালীদের তালিকায় শীর্ষে `পাঠান’

মুম্বই: “আই অ্যাম দ্যা লাস্ট অফ দ্যা স্টারস।” একটি সাক্ষাৎকারে এমনটাই বলেছিলেন বলিউডের বাদশা কিং খান,শাহরুখ খান।এবার তা প্রমাণিত ও হল।যুক্তরাষ্ট্রভিত্তিক ‘টাইম’ ম্যাগাজিনের তালিকায় মেসি,রোনাল্ডোকে হারিয়ে প্রভাবশালী ব্যক্তির তালিকায় শীর্ষস্থান দখল করে নিয়েছেন বলিউড বাদশাহ শাহরুখ। এই তালিকায় শাহরুখ খান পেছনে ফেলেছেন ফেসবুকের কর্ণধার মার্ক জাকারবার্গ, টেনিস তারকা সেরেনা উইলিয়ামস, হলিউড তারকা মেগান মার্কেল, প্রিন্স হ্যারির মতো ব্যক্তিদের।

দীর্ঘ চার বছর পর বড়পর্দায় ফিরেছেন ‘বলিউড বাদশা’। বলা যায়, ফেরার মতোই ফিরেছেন তিনি। যুক্তরাষ্ট্রের ‘টাইম’ পত্রিকা আয়োজন করেছিল ২০২৩ সালের ‘টাইম হানড্রেড পোল’-এর। এই আয়োজনে ১.২ মিলিয়ন পাঠক অংশগ্রহণ করেন। পাঠকের ভোটের ৪ শতাংশ ভোট পেয়ে শীর্ষস্থান দখল করেন এই বলিউড অভিনেতা।এ তালিকায় ৩ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন ইরানি নারীরা।

যারা নিজেদের অধিকারের জন্য প্রতিবাদ করেছিলেন।করোনা মহামারির সময় যারা মানুষকে মহামারি থেকে রক্ষা করতে দিনরাত সেবা করে গেছেন, সেসব স্বাস্থ্যসেবা কর্মীরা ভোট পেয়েছেন ২ শতাংশ। তারা রয়েছেন এ তালিকার তৃতীয় স্থানে। তারকা দম্পতি মেগান মার্কেল ও প্রিন্স হ্যারি এ তালিকার চতুর্থ স্থানে অবস্থান করছেন। দুজনই ১.৯ শতাংশ ভোট পেয়েছেন।

গত বছরের ডিসেম্বরেই যার অসাধারণ নৈপুণ্যে ৩৬ বছর পর বিশ্বকাপ ঘরে তুলেছিল আর্জেন্টিনা- সেই লিওনেল মেসি ১.৮ শতাংশ ভোট পেয়ে এ তালিকার পঞ্চম স্থানে রয়েছেন।জুলাইতে শাহরুখ খানকে সামনে দেখা যাবে অ্যাটলি কুমারের ‘জওয়ান’ সিনেমায়। এছাড়া রাজকুমার হিরানির ‘ডাঙ্কি’তেও তিনি অভিনয় করবেন।

এছাড়া সালমান খানের ‘টাইগার-৩’ সিনেমায় অতিথি চরিত্রে দেখা যাবে তাকে।বৃহস্পতিবারে ৪ বছর পর ইডেনে শাহরুখের উপস্থিতি কেকেআর শিবির তথা কোলকাতাতে উত্তজনা বাড়িয়েছিল।অনেকে মনে করেন কেকেআর মালিকের জন্যই কঠিন প্রতিপক্ষ ব্যাঙ্গালোরের বিরুদ্ধে জয় পেয়েছে কেকেআর।কলকাতার লাকি চার্ম তিনি।ব্যাঙ্গালোরের বিরুদ্ধে এই জয়ে আত্মহারা গোটা কলকাতা।তার সাথে এই সুসংবাদ এই আনন্দকে অন্য পর্যায়ে নিয়ে যাবে আশা করা যায়।