RCB vs CSK: আজ ধোনি বনাম কোহলি! দক্ষিণ ভারতীয় ডার্বি ঘিরে উত্তেজনা আইপিএলে

বেঙ্গালুরু: লাল বনাম হলুদের লড়াই। ধোনি বনাম কোহলির লড়াই। তামিলনাড়ু বনাম কর্নাটকের যুদ্ধ। চার ম্যাচে চার পয়েন্ট। দুই দলেরই অবস্থান তালিকার মাঝামাঝি জায়গায়। উপরে ওঠার জোরালো তাগিদ রয়েছে উভয় শিবিরে। অতএব চিন্নাস্বামী স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও চেন্নাই সুপার কিংসের লড়াই ঘিরে উত্তেজনার পারদ তুঙ্গে। কেন্দ্রে বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনির দ্বৈরথ।

যদিও এমএসডি’র খেলা নিয়ে কিছুটা হলেও থাকছে অনিশ্চয়তা। আইপিএল শুরুর আগে থেকেই হাঁটুর চোটে ভুগছেন ধোনি। যদিও তা নিয়েই খেলে যাচ্ছেন প্রতিটি ম্যাচ। তবে গত বুধবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে প্রথম ইনিংসের পর রীতিমতো খোঁড়াতে দেখা গিয়েছে সিএসকে অধিনায়ককে। তবে তা নিয়েই আট নম্বরে ব্যাট করতে নেমেছিলেন তিনি।

আরও পড়ুন – Arjun Tendulkar: সচিনের ছেলের পারফরমেন্সে খুশি সেহওয়াগ, ভারতের জার্সিতে দেখতে চান ভবিষ্যতে!

প্রায় জিতিয়েও দিয়েছিলেন দলকে। এমন মানসিক দৃঢ়তার কথা মাথায় রাখলে সোমবার ধোনির খেলার সম্ভাবনা পুরোপুরি উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সিএসকে’র সিইও কাশী বিশ্বনাথন বলেছেন, ‘মনে হয় না ধোনি এই ম্যাচটা মিস করবে। তবে ও খেলছে কিনা তা জানার জন্য ম্যাচের আগের মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে হবে আমাদের। মাহির চোটের কথা স্বীকার করে নিয়েছেন কোচ স্টিফেন ফ্লেমিংও।

তবে তিনিও আরসিবির বিরুদ্ধে অধিনায়কের খেলার ব্যাপারে নিশ্চিত করে কিছু বলতে পারছেন না। চার ম্যাচে তিন ইনিংসে ধোনির ব্যাট থেকে এসেছে মোট ৫৮ রান। তবে তা দিয়ে তাঁর ব্যাটিংয়ের মূল্যায়ন করলে ভুল হবে। কারণ, মাহি এই রান তুলেছেন ২১৪.৮১ স্ট্রাইক রেটে! অনেকেরই মনে হচ্ছে, এই ছন্দে থাকলে পরের মরশুমেও অনায়াসে খেলে দেবেন ধোনি। এদিকে, বিরাটও ফিরেছেন পুরনো মেজাজে। চার ইনিংসে তাঁর সংগ্রহ ২১৪ রান। গড় ৭১.৩৩। স্ট্রাইক রেট ১৪৭.৫৮।

তিনবার পঞ্চাশের গণ্ডি পেরিয়েছেন ভিকে। কিন্তু কোনওবারই তিন অঙ্কের রানে পৌঁছননি। সোমবার ঘরের মাঠে তাঁর ব্যাটে সেঞ্চুরির আশায় রয়েছেন ভক্তরা। চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, দুই দলে মারকুটে ব্যাটসম্যানের অভাব নেই। চেন্নাইয়ের ঋতুরাজ গায়কোয়াড়, ডেভন কনওয়ে, অম্বাতি রাইডু, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, মঈন আলিরা ঝড় তুলতে পারেন। আরসিবির বিরাট ছাড়াও অধিনায়ক ফাফ ডু প্লেসি, গ্লেন ম্যাক্সওয়েল, দীনেশ কার্তিক বিপক্ষ বোলিংকে চুরমার করতে ওস্তাদ।