Sourav Ganguly: সৌরভ যেন রোমান গ্লাডিয়েটর! দিল্লিকে তাতাতে ড্রেসিংরুমে আগুনে ভাষণ মহারাজের

দিল্লি: সৌরভ গঙ্গোপাধ্যায় যেন রোমান গ্লাডিয়েটর। কলোসিয়ামের মধ্যে যুদ্ধ করতে নেমেছেন। সামনে প্রতিপক্ষ কে সেটা তার ভাবনায় নেই। শুধু চাকা ঘোরানো একমাত্র লক্ষ্য। ঠিক অনেকটা যখন টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করতেন সেরকম মেজাজে পাওয়া গিয়েছে মহারাজকে। মোটিভেশন দিচ্ছেন মানসিকভাবে ভেঙে পড়া দলটাকে। নিজের অভিজ্ঞতা ভাগ করে নিচ্ছেন। ক্রিকেট ডিরেক্টর সৌরভ গঙ্গোপাধ্যায়ের একটি ভিডিয়ো প্রকাশ করেছে দিল্লি ক্যাপিটালস।

বেঙ্গালুরুর কাছে হারের পরে সাজঘরে সৌরভকে জ্বালাময়ী বক্তৃতা দিতে শোনা গিয়েছে। ভিডিয়োয় সৌরভ বলেছেন, এই হার যত দ্রুত সম্ভব পিছনে ফেলে এগিয়ে যেতে হবে। অধিনায়কের পাশে থাকো, একে অপরের পাশে দাঁড়াও। পরের ম্যাচে তরতাজা হয়ে নামব আমরা। এর থেকে খারাপ আর কিছু হতে পারে না। শুধু ভাল হতে পারে।

আরও পড়ুন – Venkatesh Iyer: কেকেআরের ভেঙ্কটেশকে নিয়ে উচ্ছ্বসিত সচিন! দিলেন দুটি গুরুত্বপূর্ণ টিপস

এখনও ৯টা ম্যাচ বাকি। আমরা বাকি ৯টা ম্যাচের সবক’টাতেই জিততে পারি। আমরা যোগ্যতা অর্জন করি বা না করি, তাতে কিছু যায় আসে না। এই পরিস্থিতিতে সেটা মাথায় রাখার দরকারও নেই। দলের কী চাই সেটা নিয়েই ভাবা দরকার। নিজেদের জন্য, নিজেদের গর্বের জন্য খেল। দেখ কী হয়। মাঠে আমরা যা খেলছি তার থেকে অনেক ভাল দল আমরা।

ঘুরে দাঁড়ানোর জন্য স্রেফ একটা ম্যাচ দরকার।ডেভিডের পাশে থাক। ও-ই দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটার। সৌরভ জানেন এই জায়গায় ক্রিকেটারদের বেশি কঠিন কথা বলে লাভ নেই। তাই মনে করিয়ে দিয়েছেন প্রত্যেকে যেন নিজেদের অস্তিত্বের কথা ভেবে খেলে। প্রত্যেকে যেন নিজেদের প্রমাণ করার তাগিদে মাঠে নামে। কেউ যেন আঙুল তুলে বলতে না পারে ফালতু ক্রিকেটার। দেখা যাক বৃহস্পতিবার নাইট রাইডার্স দলের বিপক্ষে নিজেদের ঘরের মাঠে দিল্লির ঘুরে দাঁড়াতে পারে কিনা।