SRH vs DC: সৌরভের দিল্লির সামনে আজ হায়দারাবাদ, জিতেই মাঠ ছাড়ার শপথ ওয়ার্নারদের

হায়দরাবাদ: কলকাতার বিরুদ্ধে দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া অবস্থায় জিতে কামব্যাক করেছিল দলটা। ড্রেসিংরুমে কোচ রিকি পন্টিং এবং ডিরেক্টর সৌরভ গঙ্গোপাধ্যায়ের জ্বালাময়ী ভাষণ দিল্লির ক্রিকেটারদের সেটা বের করে আনতে সাহায্য করেছিল। এখন দেখা সেই জয়ের ধারা দিল্লি বজায় রাখতে পারে কিনা। শেষ ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস।

টানা পাঁচটি পরাজয়ের পর প্রথম জয়ের স্বাদ পেয়েছে ডেভিড ওয়ার্নারের দল। সেই আত্মবিশ্বাস সঙ্গী করে বাকি ম্যাচগুলিতে জিতে প্লে-অফের আশা জিইয়ে রাখাই লক্ষ্য দিল্লির। অন্যদিকে, শেষ দুই ম্যাচেই হেরেছে সানরাইজার্স হায়দরাবাদ। ফলে মানসিকভাবে রীতিমতো চাপে আইডেন মার্করামের দল। এই আবহেই সোমবার তারা ঘরের মাঠ উপ্পলে নামছে দিল্লির বিরুদ্ধে।

আরও পড়ুন – Sachin Tendulkar: সচিনের জন্মদিনে আবেগপ্রবণ কাম্বলি, বন্ধুকে দিলেন প্রাণের ভালোবাসা

মুম্বইয়ের বিরুদ্ধে ১৯৩ রানের টার্গেট তাড়া করতে ব্যর্থ হয়েছিল হায়দরাবাদ। তারপর শুক্রবার চিপকে চেন্নাইয়ের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে মাত্র ১৩৪ তুলেছিল ব্যাটাররা। এই দুই পরাজয় থেকে শিক্ষা নিয়েই ঘুরে দাঁড়াতে চাইছে তারা। তবে হ্যারি ব্রুক, রাহুল ত্রিপাঠী, মায়াঙ্ক আগরওয়ালদের ব্যাটে ধারাবাহিকতার অভাব ভোগাচ্ছে হায়দরাবাদকে।

এই ম্যাচেও প্রধান কোচ ব্রায়ান লারার প্রধান উদ্বেগ ব্যাটিংই। অন্যদিকে, কলকাতার বিরুদ্ধে দিল্লির জয়ের আবার বড় ভূমিকা ছিল বোলারদের। ইশান্ত শর্মা চলতি আসরে প্রথমবার নেমেই তফাত গড়ে দিয়েছিলেন। অ্যানরিখ নর্তজে, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদবদের উপস্থিতিতে দিল্লির বোলিং রীতিমতো তীক্ষ্ণ। আবার ব্যাট হাতে আক্রমণাত্মক মেজাজ দেখিয়েছেন অধিনায়ক ওয়ার্নারও।

তবে পৃথ্বী সাউ, মিচেল মার্শদের ক্রমাগত ব্যর্থতায় প্রশ্নের মুখে দিল্লির ব্যাটিং। আজকে ধরলে দিল্লির হাতে আছে আটটা ম্যাচ। সৌরভ বলেছেন আটটা ফাইনাল খেলবে তার দল। ক্রিকেটে সব সম্ভব এই মন্ত্রে বিশ্বাস রাখছে দিল্লি।