KKR: শাহরুখের দলের নতুন বাজিগর রয়! আজ কোহলিদের হারিয়ে ঘুরে দাঁড়ানোর শপথ নিলেন

বেঙ্গালুরু: শাহরুখ খানের দলের বাজিগর বলা যেতে পারে তাকে। পরিবর্ত ক্রিকেটার হিসেবে দলে এসেছেন। ফিটনেস সমস্যা থাকলেও প্রথম ম্যাচেই ব্যাট হাতে বাকিদের থেকে বেশি রান করেছেন। কলকাতা নাইট রাইডার্স বৃহস্পতিবার নামছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে। আর টানা চার ম্যাচে পরাজয়ের ধাক্কা সামলে জয়ের সরণিতে ফিরতে এই ম্যাচকেই পাখির চোখ করছেন তিনি।

বিরাট-বাহিনীর বিরুদ্ধে নামার আগে জেসন বলেছেন, আমরা আত্মবিশ্বাসী থাকার চেষ্টা করছি। ড্রেসিংরুমে হাসিঠাট্টা চলছে। নিজেদের খুব বেশি বদলাতে চাইছি না। আয়নার দিকে তাকিয়ে নিজেদের ভুলগুলো চিহ্নিত করা দরকার। প্রতিটি প্র্যাকটিস সেশনে উন্নতির রাস্তায় চলছি। কীভাবে আমরা ম্যাচে প্রভাব ফেলতে পারি, তা ভাবছি।

আরও পড়ুন – Rohit Sharma: রোহিতের আর আইপিএল খেলার দরকার নেই! গাভাসকরের কথায় হতবাক সবাই

আমাদের অনেকেই ব্যক্তিগত ঝলক দেখিয়েছে। হারের মধ্যেও উজ্জ্বল ছিল অনেকে। যা ইতিবাচক দিক। তবে মোদ্দা কথা হল, আমরা পাঁচটা ম্যাচ হেরেছি। আর এবার ঘুরে দাঁড়াতেই হবে। প্রতিযোগিতার অর্ধেক ম্যাচ খেলে ফেলেছি আমরা। এবার এগিয়ে যাওয়া ছাড়া অন্য রাস্তা নেই।  চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে রবিবার ২৬ বলে ৬১ করেছিলেন জেসন। যাতে ছিল পাঁচটা ছয় ও পাঁচটা চার।

যদিও ইডেনে ওপেনিং করেননি তিনি। তাঁর কথায়, ওদের ইনিংসের শেষের দিকে ১২ মিনিটের জন্য মাঠের বাইরে ছিলাম। তাই আমাদের ব্যাটিংয়ের সময় শুরুতে ১২ মিনিট ব্যাট করায় নিষেধাজ্ঞা ছিল। নিয়মে আটকে গিয়েই ওপেন করতে নামতে পারিনি। এর নেপথ্যে অন্য কারণ নেই। আর সেই সময়েই আমরা তিন উইকেট হারিয়ে বসেছিলাম।

তিনি আরও বলেছেন, ওপেন করতেই চাইছিলাম আমি। কিন্তু বাধ্য হয়ে মিডল অর্ডারে নামতে হয়েছিল। পাওয়ার প্লে’র ছয় ওভারে নিয়মিত উইকেট হারাচ্ছে কলকাতা। জেসন যদিও তা নিয়ে উদ্বিগ্ন নন। তাঁর কথায়, সকলেই ট্রেনিং করছে। নিজেদের সেরাটা মেলে ধরতে প্রাণপণ খাটছে। তারপরও শুরুতে উইকেট হারাচ্ছি আমরা। ক্রিকেটে অবশ্য এমন হয়। রয় যদি আজ ওপেন করেন তবে অন্তত ১০ ওভার তাকে উইকেটে থাকতে হবে এমন নির্দেশ দিয়েছেন কোচ। অর্থাৎ পাওয়ার প্লে তাকে কাজে লাগাতে হবে। ইংলিশ ব্যাটসম্যান আত্মবিশ্বাসী তিনি পারবেন।