RR vs SRH: আজ হারের হ্যাটট্রিক বাঁচানো লক্ষ্য রাজস্থানের, তৈরি সানরাইজার্স হায়দারাবাদ

জয়পুর: এবারের আইপিএল বেশ কিছু ভালো ম্যাচ উপহার দিয়েছে সন্দেহ নেই। কিন্তু জস বাটলার ছন্দে না থাকায় অনেক ক্রিকেটপ্রেমীর মন খারাপ। আধুনিক ক্রিকেটের সাদা বলে সবচেয়ে বিধ্বংসী ব্যাটসম্যান একেবারেই সঙ্গে নেই রাজস্থানের জার্সিতে। তার দাম দিতে হচ্ছে গোলাপি জার্সিধারীদের। চলতি আইপিএলে রাজস্থান রয়্যালসের পারফরম্যান্সে ধারাবাহিকতার অভাব স্পষ্ট। শেষ দু’টি ম্যাচে হেরে চাপে তারা।

এমন পরিস্থিতিতে রবিবার সানরাইজার্সের মুখোমুখি হবে রাজস্থান। হারের হ্যাটট্রিক এড়ানোই লক্ষ্য সঞ্জু স্যামসনদের। অন্যদিকে, সানরাইজার্সের অবস্থা আরও খারাপ। ৯ ম্যাচের মাত্র ৩টিতে জিতে টেবিলের একদম শেষে রীতিমতো ধুঁকছে কমলা জার্সিধারীরা। তাই আইডেন মার্করামদের কাছে এটা কার্যত মরণবাঁচন ম্যাচ। রাজস্থানের প্রধান অস্ত্র ওপেনিং জুটি।

তবে জস বাটলার ও যশস্বী জয়সওয়াল রান না পেলেই তাদের ব্যাটিংয়ের কঙ্কালসার চেহারা বেরিয়ে পড়ছে। অধিনায়ক সঞ্জুও ধারাবাহিক নন। মিডল অর্ডারে দেবদূত পাদিক্কাল, রিয়ান পরাগ ও শিমরন হেটমায়াররা কাঙ্ক্ষিত ছন্দে নেই। বোলিংয়েও সমস্যা রয়েছে। উইকেট পেলেও ট্রেন্ট বোল্ড, অ্যাডাম জাম্পাদের রান খরচের প্রবণতা বেড়েছে।

চূড়ান্ত হতাশ করছেন অলরাউন্ডার জেসন হোল্ডার। স্বাভাবিকভাবেই দলের খেলায় অসন্তোষ প্রকাশ করেছেন হেড কোচ কুমার সাঙ্গাকারা। তবে প্রথম সাক্ষাতে হায়দরাবাদকে সহজে হারানোর আত্মবিশ্বাস কাজে লাগতে পারে রাজস্থানের। অন্যদিকে, ব্যাটিং সমস্যাতেই ভুগছে সানরাইজার্স। মায়াঙ্ক আগরওয়াল ও রাহুল ত্রিপাঠি একবারেই ছন্দে নেই।

হ্যারি ব্রুক ও অভিষেক শর্মাও ধারাবাহিক নন। তবে অধিনায়ক মার্করাম ও ক্লাসেন দলকে ভরসা জোগাচ্ছেন। খাতায় কলমে সানরাইজার্সের বোলিং বেশ শক্তিশালী। পেস বিভাগে অভিজ্ঞ ভুবনেশ্বর কুমারের সঙ্গে আছেন স্পিডস্টার উমরান মালিক, টি নটরাজন। রাজস্থান দলে অশ্বিন, চাহাল, অ্যাডাম জাম্পা স্পিন বিভাগ অন্যতম সেরা। এখন দেখার সানরাইজার্স দলের ব্যাটসম্যানদের কত কম রানে আটকে দিতে পারেন তারা।