একের পর এক সিরিজ খেলতে পারেননি শামি। টি২০ বিশ্বকাপ, আইপিএলেও তাঁকে দেখা যায়নি। এমন পরিস্থিতিতে তাঁকে সামনের মাসে দেখা যেতে পারে মাঠে।

Mohammed Shami: তুমুল কাণ্ড, হঠাৎই বাড়ানো হল মহম্মদ শামির ফার্ম হাউসের নিরাপত্তা, কারণ জানেন…

আমরোহা:  ক্রিকেট বিশ্বকাপে এবার মহম্মদ শামি যা করেছেন, তা আর কাউকে বলতে অপেক্ষা রাখে না৷ বিশ্বকাপের শুরুতে প্রথম একাদশে জায়গা না পেলেও নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে ফিরে এসে টুর্নামেন্টে ঝড় তুলেছিলেন। তিনি বিশ্বকাপের মাত্র ৭ ম্যাচে ২৪ উইকেট নিয়েছিলেন এবং টুর্নামেন্টের ইতিহাসে ভারতের শীর্ষ স্থানীয় উইকেট শিকারি হিসাবে শেষ হয়েছিলেন। ফলে এই মুহূর্তে তিনি সারা দেশের হার্টথ্রব৷ হঠাৎ করেই তাঁর ফার্ম হাউসের নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হল৷

৩৩ বছর বয়সী এই ক্রিকেটারের সঙ্গে দেখা করার জন্য ১০ ডিসেম্বর তাঁর খামারবাড়িতে হঠাৎই হাজার হাজার দর্শক হাজির হয়ে গেছেন৷

শামি তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে তাঁর বাড়ির বাইরে টুকরো ভিডিও পোস্ট করেছেন৷ শামি এটা শেয়ার  করার সঙ্গে সঙ্গে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

উল্লেখযোগ্যভাবে, এই পেসার উত্তরপ্রদেশে জন্মগ্রহণ করলেও বাংলার হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেন। আমরোহা-তে জন্মানো  ক্রিকেটার সম্প্রতি জানিয়েছিলেন উত্তরপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন (ইউপিসিএ) তাঁকে যথেষ্ট সুযোগ দেয়নি এবং একই বিষয়ে জিজ্ঞাসা করা হলে কর্মকর্তারা উত্তর হাতরাচ্ছিলেন?

শামি বলেছিলেন “আমার ভাইকে বলা হয়েছিল, ‘আগর মেরি কুরসি হিলা সাকতে হো তো লডকা সিলেক্ট হো জায়েগা, বোহোত আছা হ্যায়, ওয়ার্না সরি’ (আপনি যদি আমার চেয়ার সরাতে পারেন, ছেলেকে নির্বাচিত করা হবে)। আমার ভাই একটাই জবাব দিল ‘চেয়ার নাড়াতে ভুলে যাও, আমি উল্টাতে পারি, আমার এত ক্ষমতা আছে।’ কিন্তু আমি তা চাই না, যদি আমার সামর্থ্য থাকে তাহলে আমি নির্বাচন করব। তাকে বলা হয়, এখানে সামর্থ্যবানদের কোনো লাভ নেই। আমার ভাই ফর্ম ছিঁড়ে বললেন যে আজকের পর আমরা ইউপি ক্রিকেটে নিজেদেরকে জড়াব না। ইউপি ক্রিকেটে এটাই ছিল আমার শেষ দিন,” শামি পুমার একটি সাক্ষাত্কারে বলেছিলেন।

দেখে নিন ভাইরাল ভিডিও

শামি বাংলায় যোগ দেন এবং ওয়াকার ইউনিসের অধীনে প্রশিক্ষণ নেন যখন পরবর্তীদের একজন কোচ হিসেবে নিযুক্ত হন। তিনি কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) সাথে আইপিএলের দিনগুলিতে ওয়াসিম আকরামের অধীনে প্রশিক্ষণও নিয়েছিলেন। শামি তার কর্মজীবনের প্রাথমিক পর্যায়ে অরুণ লাল একাডেমির অংশও ছিলেন।

আরও পড়ুন – Weather Update: ঝপঝপ করে তাপমাত্রা নামবে, নতুন শীতের আমেজে বুঁদ দক্ষিণবঙ্গ

“তারপর আমি ১৪-১৫ বছর বয়সে কলকাতায় চলে আসি। আমি আমার কোচের সাথে কথা বলেছি। আমি অটল হয়ে উঠলাম যে আমাকে খেলতে হবে। অনেক অভিজ্ঞতা পাচ্ছিলাম। তিন-চার বছর পর গেলাম অরুণ লাল একাডেমিতে। এটি একটি সিমেন্ট পিচ ছিল. রান আপের জায়গা ছোট ছিল। আমি অবাক হয়ে গেলাম। কিন্তু তারপরও আমি বোলিং করেছি,” বলেন তিনি।