Retirement: বঞ্চনার শিকার! দীর্ঘ দিন পাননি সুযোগ, অবসর ঘোষণা ভারতীয় ক্রিকেটারের

কলকাতা: ২০১৬ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতীয় দলের জার্সি গায়ে অভিষেকেই নজর কেড়েছিলেন। কেরিয়ারের প্রথম আন্তর্জাতিক একদিনের ম্যাচেই করেছিলেন অর্ধশতরান। ৬১ বলে ৫৫ রানের ঝকঝকে ইনিংস খেলেন তিনি। কিন্তু ওই শুরু আর সেই শেষ। তারপর আর ভারতীয় দলে সুযোগ মেলেনি। অবশেষে ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়ে নিলেন ঘরোয়া ক্রিকেটে অন্যতম সফল প্লেয়ার ফয়েজ ফজল।

এমএস ধোনির নেতৃত্বেই অভিষেক হয়েছিল ফয়জ ফজলের। ১টি ওডিআই ছাড়া আর সুযোগ মেলেনি। অভিষেক ম্যাচে কেএল রাহুলের সঙ্গে ইনিংস শুরু ও অর্ধশতরান করার পর আর কেন কোনও দিন জাতীয় দলের জার্সি গায়ে নামার সুযোগ মিলল না, সেই উত্তরও অজানা ফয়েজ ফজলের কাছে। তাই বিদায় বেলায় আবেগ প্রবণ এই বাঁ হাতি ব্যাটার।

ইনস্টাগ্রাম পোস্টে নিজের অবসরে কথা জানান ফয়েজ ফজল। পোস্টে তিনি লেখেন,?সোমবার নাগপুরে শেষবারের মত ক্রিকেট খেলব। ২১ বছর আগে প্রথম শ্রেণির ক্রিকেটে যাত্রা শুরু করেছিলাম। এই স্মৃতি আমার সারা জীবন মনে রাখব। বিদর্ভ এবং ভারতীয় দলের প্রতিনিধিত্ব করা এবং সেই জার্সি পরে আমি গর্বিত। একটি অধ্যায়ের শেষ, আরেকটি আমার জন্য অপেক্ষায়। সেখান কী সুযোগ পাই দেখা যাক।?

আরও পড়ুনঃ T20 World Cup 2024: টি-২০ বিশ্বকাপে ভারতে অধিনায়কের নাম শুনে অবাক সৌরভ! কী বললেন ?দাদা?

প্রসঙ্গত, প্রথম শ্রেণির ক্রিকেটে ১৩৭টি ম্যাচ খেলে ৯১৮৩ রান করেছেন ফয়েজ ফজল। তাঁর গড় ৪১.৩৬। ঝুলিতে রয়েছে ২৪টি শতরান ও ৩৯টি অর্ধশতরান রয়েছে। দীর্ঘ সময় ধরে বিদর্ভ দলের অধিনায়কত্বও করেছেন ফয়েজ ফজল। লিস্ট এ ক্রিকেটে ৬৭.৯১ গড়ে ৩৬৪১ রান করেছেন ফয়েজ ফজল। ফয়েজ ফজলকে আগামী জীবনের জন্য শুভেচ্ছা জানিয়েছেন সতীর্থরা।