রাশিফল ১১-১৭ মার্চ; দেখে নিন এই সপ্তাহ নিয়ে কী জানাচ্ছেন জ্যোতিষী চিরাগ দারুওয়ালা

Daily Horoscope: রাশিফল ১১-১৭ মার্চ; দেখে নিন এই সপ্তাহ নিয়ে কী জানাচ্ছেন জ্যোতিষী চিরাগ দারুওয়ালা

কলকাতা: গণনা তাঁর অভ্রান্ত, সাধারণ নাগরিক থেকে শুরু করে তারকা, সবার ভরসার জায়গা তিনি। এবার নিউজ18 বাংলার জন্য কলম ধরলেন প্রখ্যাত দূরদর্শী জ্যোতিষী চিরাগ দারুওয়ালা, দেখে নেওয়া যাক রাশি মিলিয়ে চলতি সপ্তাহে কার ভাগ্য সম্পর্কে কী বলছেন তিনি।

মেষ রাশি:

শ্রী গণেশ বলছেন, এই সপ্তাহ মেষ রাশির জাতক জাতিকাদের জন্য শুভ হতে চলেছে। সপ্তাহের শুরুতেই স্বপ্ন পূরণ হবে। পরিশ্রমের ফল পেয়ে মনে আসবে নতুন উদ্যম। অবিবাহিতরা মনের মানুষ খুঁজে পেতে পারেন। প্রভাবশালী ব্যক্তির সহায়তায় ক্ষমতা ও শাসন সংক্রান্ত আটকে থাকা কাজে গতি আসবে। সপ্তাহের দ্বিতীয়ভাগে অংশীদারিত্ব ব্যবসার জন্য লাভজনক। ব্যবসার প্রচার এবং প্রসার ঘটবে। কর্মক্ষেত্রে চাকরিরত মহিলাদের সম্মান বৃদ্ধি পাবে। প্রেমে গভীরতা এবং পারস্পরিক বিশ্বাস বজায় থাকবে। দাম্পত্য জীবন সুখের হবে।

শুভ রঙ: বেগুনি
শুভ সংখ্যা: ১০

বৃষ রাশি:

শ্রী গণেশ বলছেন, বৃষ রাশির জাতক জাতিকাদের এই সপ্তাহ সুখে-দুঃখে কাটবে। সপ্তাহের শুরুতে ঘরোয়া সমস্যায় মনে অশান্তি থাকবে। পৈতৃক সম্পত্তি নিয়ে বিবাদ হতে পারে। আদালতে না গিয়ে ঘরোয়া আলোচনায় মিটিয়ে নেওয়াই উচিত। ব্যবসায়ীদের ঝুঁকিপূর্ণ বিনিয়োগ এড়িয়ে যাওয়াই মঙ্গলের। শিক্ষার্থীরা সপ্তাহের মাঝামাঝি পড়াশোনায় আগ্রহ হারাতে পারেন। তবে হাল ছাড়লে হবে না। কঠোর পরিশ্রম এবং চেষ্টায় কাঙ্ক্ষিত সাফল্য মিলবে। সপ্তাহের শেষ ভাগে চাকরিজীবীদের সতর্ক থাকতে হবে। বিরোধীরা কাজে বাধা সৃষ্টি করতে পারে। এই পরিস্থিতিতে নিজের পরিকল্পনা কার কাছে প্রকাশ করা উচিত হবে না। প্রেমে তাড়াহুড়োয় সিদ্ধান্ত না নেওয়াই উচিত। দাম্পত্য জীবনে সুখের জন্য সময় দিতে হবে।

শুভ রঙ: সাদা
শুভ সংখ্যা: ৪

মিথুন রাশি:

শ্রী গণেশ বলছেন, এই সপ্তাহে মিথুন রাশির জীবনে কোনও আকস্মিক বিপর্যয় বড় সুযোগে পরিণত হতে পারে। চাকরিজীবীদের নতুন দায়িত্ব দেওয়া হবে, যা পালন করতে গিয়ে অতিরিক্ত সময় বের করে কঠোর পরিশ্রম করতে হতে পারে। তবে প্রচেষ্টা বৃথা যাবে না। এটাই কর্মজীবনকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সহায়ক প্রমাণিত হবে। যাঁরা উচ্চশিক্ষার জন্য বিদেশে যাওয়ার চেষ্টা করছেন, তাঁরা সপ্তাহের শেষ ভাগে ভাল খবর পেতে পারেন। ব্যবসায়িক দৃষ্টিকোণ থেকে সময়টা অনুকূল। তবে আর্থিক ক্ষেত্রে সতর্কতা অবলম্বন জরুরি। চাকরিজীবীদের নিজেদের কাজ অন্যের হাতে ছাড়া উচিত নয়। প্রেমে ভুল বোঝাবুঝি বন্ধুর সাহায্যে মিটে যাবে। মরশুমি রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা।

শুভ রঙ: বাদামি
শুভ সংখ্যা: ১৫

কর্কট রাশি:

শ্রী গণেশ বলছেন, কর্কট রাশির জাতক জাতিকাদের প্রত্যাশা অনুযায়ী ভাগ্যের আনুকূল্য মিলবে না। ব্যক্তিগত জীবনের বাধা-বিপত্তি মানসিক উদ্বেগের প্রধান কারণ হবে। সপ্তাহের শুরুতে বাড়ির প্রবীণ সদস্যের স্বাস্থ্য নিয়ে চিন্তায় কাটবে। এই সময় বাড়ি মেরামতের জন্য অতিরিক্ত ব্যয় হতে পারে। তবে বড় খরচের মধ্যেও বাড়তি আয়ের উৎস তৈরি হবে। ছোটখাটো সমস্যা ছাড়া এই সপ্তাহে স্বাস্থ্য স্বাভাবিক থাকবে। বড় পদ বা গুরুত্বপূর্ণ দায়িত্বের জন্য এর কিছু সময় অপেক্ষা করতে হবে। সপ্তাহের শেষে দীর্ঘ বা স্বল্প দূরত্বের ভ্রমণে যেতে হতে পারে। পরিচিতি বাড়বে। প্রেম জীবন স্বাভাবিক। ব্যক্তিগত উত্থানপতনে স্ত্রী পাশে থাকবেন।

শুভ রঙ: সোনালি
শুভ সংখ্যা: ৬

সিংহ রাশি:

শ্রী গণেশ বলছেন, সিংহ রাশির জাতক জাতিকাদের জন্য এই সপ্তাহ অনুকূল। প্রভাবশালী ব্যক্তির সঙ্গে আলাপ হবে। ভবিষ্যতের লাভজনক পরিকল্পনার সঙ্গে সংযোগের মাধ্যম হয়ে উঠবে। কর্মক্ষেত্রে সিনিয়ররা ভূয়সী প্রশংসা করবে। জুনিয়রদের সহযোগিতাও মিলবে। যাঁরা দীর্ঘদিন ধরে চাকরি বদলের চেষ্টা করছেন, এই সপ্তাহে তাঁরা সুযোগ পেতে পারেন। সামগ্রিকভাবে এই সপ্তাহে যে কোনও কাজের শুভ ফল মিলবে। সপ্তাহের দ্বিতীয় ভাগে শুভ এবং লাভজনক ফল পাবেন ব্যবসায়ীরা। এই সময়ে করা যে কোনও বড় চুক্তি ভবিষ্যতে মুনাফা দেবে। রাজনীতির সঙ্গে যুক্ত ব্যক্তিদের প্রভাব বাড়বে। প্রেমে ভুল বোঝাবুঝি কেটে যাবে। স্ত্রীর কাছ থেকে সারপ্রাইজ উপহার পেতে পারেন সিংহ রাশির জাতক জাতিকারা।

শুভ রঙ: মেরুন
শুভ সংখ্যা: ১

কন্যা রাশি:

শ্রী গণেশ বলছেন, এই সপ্তাহ কন্যা রাশির জাতক জাতিকাদের জন্য মিশ্র ফলদায়ক হতে চলেছে। কর্মক্ষেত্রে লক্ষ্য পূরণের জন্য কঠোর পরিশ্রম করতে হবে। শুধু কর্মক্ষেত্রে নয়, জীবনের যে কোনও ক্ষেত্রে অনেক পরিশ্রমের পরই সাফল্য পাবেন কন্যা রাশির জাতক জাতিকারা। ব্যবসায়ীদের এই সপ্তাহ প্রত্যাশার চেয়ে কম লাভজনক হতে চলেছে। ভুল করেও ঝুঁকিপূর্ণ বিনিয়োগ করা উচিত হবে না। অংশীদারিত্ব ব্যবসায় সঙ্গীর আস্থা অর্জন আবশ্যক। সপ্তাহের দ্বিতীয়ভাগে বিদেশে ব্যবসারতরা সুখবর পেতে পারেন। কিছু শুভ অনুষ্ঠানে অংশ নেওয়ার সুযোগ মিলবে। প্রেমের দিক থেকে সপ্তাহটি শুভ। দাম্পত্য জীবনও সুখের হবে।

শুভ রঙ: ভায়োলেট
শুভ সংখ্যা: ১১

তুলা রাশি:

শ্রী গণেশ বলছেন, এই সপ্তাহে তুলা রাশির জাতক জাতিকাদের সতর্ক থাকতে হবে। উত্তেজনার বশে কাণ্ডজ্ঞান হারালে চলবে না। কথাবার্তা এবং আচরণে সংযত হতে হবে। কাজ স্থগিত রাখা ঠিক নয়, সাফল্য হাতছাড়া হতে পারে। কর্মক্ষেত্রে কারও সঙ্গে মতপার্থক্য থাকলে ভদ্রভাবে বিরোধিতা করা উচিত। অন্যথায় সঠিক সিদ্ধান্তও ভুল আচরণের কারণে সমালোচিত হতে পারে। সপ্তাহের মাঝামাঝি কাজের সূত্রে স্বল্প বা দীর্ঘ ভ্রমণে যেতে হতে পারে, যা ভবিষ্যতে লাভজনক প্রমাণিত হবে। দীর্ঘদিন ধরে জমি-বাড়ি বা যানবাহন কেনা বা বিক্রির পরিকল্পনা করলে সপ্তাহের দ্বিতীয়ভাগে তা পূরণ হবে। কর্মজীবী মহিলারা বড় সাফল্য পেতে চলেছেন। ঘরে বাইরে সম্মান বৃদ্ধি পাবে। প্রেমে সঙ্গীর সঙ্গে বোঝাপড়া বাড়বে। বিবাহিত জীবন সুখের হবে।

শুভ রঙ: রুপোলি
শুভ সংখ্যা: ৩

বৃশ্চিক রাশি:

শ্রী গণেশ বলছেন, এই সপ্তাহ বৃশ্চিক রাশির জাতক জাতিকাদের মাঝারি ফলদায়ক হবে। সপ্তাহের শুরুতে কাজের চাপ বাড়তে পারে, যা শেষ করতে বাড়তি সময় ব্যয় হবে। কাজে বাধা সৃষ্টি করে এমন ব্যক্তিদের থেকে সতর্ক থাকা উচিত। ব্যবসায়ীদের কঠিন প্রতিযোগিতার মুখে পড়তে হতে পারে। অংশীদারিত্বের ব্যবসায় সঙ্গীকে অন্ধ ভাবে বিশ্বাস করলে ঠকতে হবে। সপ্তাহের মাঝামাঝি বাড়ির প্রবীণ সদস্যের স্বাস্থ্যের অবনতি হতে পারে। একাধিক উৎস থেকে আয় হলেও ব্যয় বাড়বে। সপ্তাহের শেষভাগে বাচ্চাদের সঙ্গে সম্পর্কিত উদ্বেগ কেটে যাবে। মনে শান্তি আসবে। এই সপ্তাহ প্রেমের জন্য অনুকূল নয়। যে কোনও পদক্ষেপ ভেবেচিন্তে নেওয়া উচিত। দাম্পত্যে সময় দিতে হবে।

শুভ রঙ: লাল
শুভ সংখ্যা: ৯

ধ্নু রাশি:

শ্রী গণেশ বলছেন, ছোটখাটো সমস্যা উপেক্ষা করতে পারলে এই সপ্তাহ সামগ্রিকভাবে শুভ হতে চলেছে। যাই হোক, সফল হওয়ার জন্য সময় এবং অর্থ ব্যয় করতে হবে। সপ্তাহের শুরুতে সমাজসেবার সঙ্গে যুক্ত ব্যক্তিরা সম্মানিত হতে পারেন। মনে আধ্যাত্মিকতার উন্মেষ হবে। কর্মক্ষেত্রে সিনিয়র এবং জুনিয়রের সমর্থন পাবেন ধনু রাশির জাতক জাতিকারা। স্বাস্থ্য ভাল থাকবে। সপ্তাহের শেষ ভাগে মানসিক উদ্বেগও কেটে যাবে। প্রভাবশালী সরকারি কর্তার সহায়তায় বড় সমস্যার সমাধান হবে। যাঁরা দীর্ঘদিন ধরে ব্যবসা বাড়ানোর পরিকল্পনা করছেন, তাঁদের জন্য আদর্শ সময়। লাভের সম্ভাবনা রয়েছে। প্রেমে গভীরতা থাকবে, পারস্পরিক বিশ্বাস বৃদ্ধি পাবে। দাম্পত্য জীবন সুখের হবে।

শুভ রঙ: নীল
শুভ সংখ্যা: ১২

মকর রাশি:

শ্রী গণেশ বলছেন, এই সপ্তাহ মকর রাশির জাতক জাতিকাদের জন্য অনুকূল। চাকরি এবং ব্যবসাক্ষেত্রে ভাল খবর মিলতে পারে। বাড়িতে আনন্দের পরিবেশ তৈরি হবে। যাঁরা বিদেশে পড়াশোনা বা ব্যবসার চেষ্টা করছেন, তাঁদেরও বাধা কেটে যাবে। মামলার রায় পক্ষে আসতে পারে। পারিবারিক সমস্যায় মকর রাশির জাতক জাতিকাদের নেওয়া সিদ্ধান্ত সঠিক প্রমাণিত হবে। চাকরিজীবীরা আয়ের অতিরিক্ত উৎস পাবেন। সঞ্চিত সম্পদ বৃদ্ধি পাবে। পদোন্নতি বা বদলির ইচ্ছা পূরণ হতে পারে। সপ্তাহের শেষভাগে তীর্থভ্রমণের সম্ভাবনা রয়েছে। প্রেমের জন্য শুভ সময়। কাউকে প্রেম প্রস্তাব দিতে পারেন মকর রাশির জাতক জাতিকারা। দাম্পত্য জীবন সুখের হবে। স্বাস্থ্য স্বাভাবিক থাকবে।

শুভ রঙ: সবুজ
শুভ সংখ্যা: ৮

কুম্ভ রাশি:

শ্রী গণেশ বলছেন, এই সপ্তাহ কুম্ভ রাশির জাতক জাতিকাদের জন্য শুভ এবং উপকারী হতে চলেছে। সপ্তাহের শুরুতে প্রভাবশালী ব্যক্তির সাহায্যে ভবিষ্যতের লাভজনক প্রকল্পে যোগদানের সুযোগ মিলবে। চাকরিজীবীরা বড় কোনও পদ বা দায়িত্ব পেতে পারেন। চাকরিক্ষেত্রে পরিবর্তনের কথা ভাবলে, ইচ্ছা পূর্ণ হবে। এই সপ্তাহ ব্যবসায়ীদের জন্যও শুভ। সপ্তাহের শুরু থেকেই কাঙ্ক্ষিত লাভ মিলবে। সপ্তাহের মাঝামাঝি ব্যবসায়িক কাজে ভ্রমণ লাভজনক হতে চলেছে। সমাজে বিশ্বাসযোগ্যতা বাড়বে। বিনিয়োগ থেকে লাভের সম্ভাবনাও রয়েছে। প্রেমে বোঝাপড়া বাড়বে। দাম্পত্যে স্ত্রীর সঙ্গে সুখী মুহূর্ত কাটানোর সুযোগ মিলবে।

শুভ রঙ: ধূসর
শুভ সংখ্যা: ৭

মীন রাশি:

শ্রী গণেশ বলছেন, এই সপ্তাহে অল্প লাভের বদলে ভবিষ্যতের বড় ক্ষতি এড়ানোর মনোভাব রাখতে হবে। প্রায়ই সমস্যায় ফেলে এমন ব্যক্তিদের থেকে দূরত্ব বজায় রাখা উচিত। কারও কথায় বা আবেগের বশে সিদ্ধান্ত নেওয়া ঠিক নয়। বাড়ি হোক বা কর্মস্থল, ছোটখাটো সমস্যা উপেক্ষা করাই উচিত। এই সপ্তাহে সহকর্মীদের সঙ্গে একজোট থাকলেই লাভ। জমি-বাড়ি সংক্রান্ত বিবাদের জেরে আদালতে যেতে হতে পারে। তবে আদালতের বাইরে আলোচনার মাধ্যমে বিবাদ মিটিয়ে নেওয়াই লাভজনক। সপ্তাহের মাঝামাঝি ঘনিষ্ঠ বন্ধুর সঙ্গে বেড়াতে যাওয়ার সম্ভাবনা। সপ্তাহের শেষভাগে বাড়িতে প্রিয় মানুষের আগমনে আনন্দের পরিবেশ থাকবে। প্রেমে গভীরতা বাড়বে, বোঝাপড়া গাঢ় হবে। স্ত্রীর সঙ্গে ভাল সময় কাটবে। স্বাস্থ্য স্বাভাবিক থাকবে।

শুভ রঙ: হলুদ
শুভ সংখ্যা: ২