কৌস্তভের বাড়িতে চুরি

Kaustav Bagchi: সদ্য যোগ বিজেপিতে, তারপরই কৌস্তভ বাগচীর বাড়িতে ভয়ঙ্কর কাণ্ড! মাথায় হাত BJP নেতার

টিটাগড়: সদ্য কংগ্রেস ছেড়ে নাম লিখিয়েছেন বিজেপিতে। সেই কৌস্তভ বাগচীর টিটাগড়ের বাড়িতে এবার চুরি। জানা গিয়েছে, বাড়ির তালা ভেঙে ভেতরে ঢোকে চরের দল। ইলেকট্রিক সরঞ্জাম-সহ বেশ কিছু চুরি গিয়েছে। এরই সঙ্গে খোয়া গেছে মামলার গুরুত্বপূর্ণ বেশ কিছু নথিও। তবে চোরের দল চুরি করতে এসে কেন মামলার নথি নিয়ে পালাল, তা নিয়েই দানা বাঁধছে রহস্য। এর পেছনে কোনও রাজনৈতিক যোগ রয়েছে কি না সে প্রশ্নও উঠছে। সর্বমোট প্রায় লক্ষাধিক টাকার জিনিস খোয়া গেছে বলে অভিযোগ।

দীর্ঘদিন কংগ্রেসে থাকার পর লোকসভা ভোটের ঠিক আগেই দল বদল করে বিজেপিতে যোগ দিয়েছেন কৌস্তভ বাগচী। বরাবরই তিনি রাজ্য সরকারের বিভিন্ন কার্যকলাপ ও রাজ্যের দুর্নীতির তীব্র বিরোধিতা করেছেন তিনি। এমনকি প্রতিবাদ স্বরূপ তিনি মাথার চুলও কামিয়ে ফেলেন। তিনিই প্রথম বাংলায় বিকল্প রাজনীতির কথা বলেছিলেন। তারপর থেকেই তার দল পরিবর্তনের বিষয়টি নিয়ে জল ঘোলা হয়। এরপরেই তিনি যোগ দেন বিজেপিতে। আর তার পরেই তার বাড়িতে ঘটল চুরির ঘটনা।

আরও পড়ুন: আর জল্পনা নয়, ভোটে দাঁড়াচ্ছেন মহম্মদ সেলিম, বামেদের দ্বিতীয় দফার প্রার্থী তালিকা ঘোষণা

বারাকপুর সেন্ট্রাল রোডের বাসিন্দা আইনজীবী তথা বিজেপি নেতা কৌস্তব বাগচী। তাঁর বাড়িতে পাম্পিংয়ের কিছু কাজ চলছিল। একটি ঘরে স্যানিটেশনের কাজের কিছু জিনিসপত্রও রাখা ছিল। স্যানিটেশন এবং ইন্টিরিয়র ডেকরেশনের জিনিস মিলিয়ে লক্ষাধিক টাকার জিনিস ছিল সেই ঘরে। সেইসব কিছু শনিবার রাতে চুরি হয়ে যায় বলে অভিযোগ।

আরও পড়ুন: প্রচারে বেরিয়ে অবাক কাণ্ড! ভরদুপুরে এ কী করে বসলেন রচনা! হুগলিবাসী আবেগে ভাসছে

কিন্তু চোরের দল চুরি করতে এসে কেন মামলার নথি নিয়ে পালাল তা নিয়েই দানা বাঁধছে রহস্য। এর পেছনে কোনও রাজনৈতিক যোগ রয়েছে কি না সে প্রশ্নও উঠছে। ঘটনায় রাজনৈতিক যোগ নিয়ে প্রশ্ন করলে কৌস্তভ বলেন, “রাজনীতির যোগ আছে কিনা তা বলতে পারব না। তবে বেশ কিছু মানুষের আমার উপর রাগ রয়েছে। গণেশ পুজোয় প্যান্ডেল করা নিয়ে স্থানীয় তৃণমূলের সঙ্গে আমার ঝামেলা হয়। তবে অর্জুন সিংয়ের হস্তক্ষেপে বিষয়টি মিটে যায়। কিন্তু, লোকাল তৃণমূলের লোকজনের আমার উপর রাগ আছে। তাই তাই কেউই সন্দেহের উর্ধে নয়।”