ভারতে কোন রঙের গাড়ি সবচেয়ে বেশি বিক্রি হয়? ৯৯% মানুষ জানেন না সঠিক উত্তর

কলকাতা: গাড়ি কিনতে গেলে সবার আগে দেখা হয় দাম। বাজেটে কুলোচ্ছে কি না সেটাই আসল। তারপর দেখা হয় রঙ। এই নিয়ে ভারতীয় ক্রেতাদের ব্যাপক খুঁতখুঁতুনি রয়েছে। কিছু গাড়ির রঙের ব্যাপক বিক্রি।

আবার কিছু রঙ ছুঁয়েও দেখেন না ক্রেতারা। এর পিছনে কখনও কখনও কুসংস্কারও কাজ করে। যাইহোক ভারতীয় ক্রেতাদের পছন্দের সেরা ৯টি গাড়ির রঙ দেখে নেওয়া যাক।

সাদা: ছোট গাড়ি হোক বা বড় গাড়ি, সাদা রঙ সবাই পছন্দ করে। পরিসংখ্যান বলছে, ভারতে বিক্রি হওয়া গাড়ির প্রায় অর্ধেক সাদা। তবে সাদা রঙের গাড়ি রক্ষণাবেক্ষণ করা কঠিন। কিন্তু আভিজাত্যে ভরপুর।

আরও পড়ুন- ‘হাফ’ দামে বাজার কাঁপাচ্ছে ‘এই’ ব্র্যান্ডেড স্প্লিট AC! স্টক ফুরিয়ে আসছে…!

রুপোলি: তালিকায় দ্বিতীয় জনপ্রিয় গাড়ির রঙ হল সিলভার বা রুপোলি। এই রঙ বজায় রাখা সহজ। ধুলো ময়লা পড়লেও অত বোঝা যায় না। পরিসংখ্যান অনুযায়ী, ভারতে বিক্রি হওয়া গাড়ির ২০ শতাংশ রুপোলি রঙের।

ধূসর: গ্রে বা ধূসর রঙের মধ্যে সারল্য ফুটে ওঠে। সাদা এবং সিলভার রঙের পর ধূসর রঙের গাড়ির বিক্রিই সবচেয়ে বেশি। ধুলো ময়লাও বোঝা যায় না। পরিসংখ্যান বলছে, ভারতে বিক্রি হওয়া গাড়ির ১১ শতাংশ ধূসর রঙের।

নীল: নীল রঙের নিজস্বতা রয়েছে। যারা অন্যদের থেকে আলাদা হতে চান, তাঁরাই এই রঙ পছন্দ করেন। ভারতে বিক্রি হওয়া গাড়ির ৪ শতাংশ নীল রঙের।

লাল: লাল তারুণ্যের প্রতীক। অদম্য ইচ্ছাশক্তির অনুভূতি জাগায়। তাই লাল রঙের জনপ্রিয়তা কখনও কমেনি। বেশিরভাগ হ্যাচব্যাক বা সুপারকারের ক্রেতারা লাল রঙের গাড়ি পছন্দ করেন। ভারতে বিক্রি হওয়া সমস্ত গাড়ির মধ্যে ৫ শতাংশ লাল রঙের।

কালো: ক্রেতাদের যদি জিজ্ঞেস করা হয়, কোন রঙের গাড়ি পছন্দ কিন্তু কিনবেন না, সেটা এক এবং একমাত্র কালো। এই রঙের রাজকীয় আবেদন রয়েছে। কিন্তু বজায় রাখা কঠিন। ভারতে বিক্রি হওয়া গাড়ির মধ্যে ৫ শতাংশই কালো রঙের।

আরও পড়ুন- ২০, ২৪ না ২৮? গরমে কোন তাপমাত্রায় AC চালালে বিদ্যুৎ বাঁচবে?

সবুজ: হালকা সবুজ রঙের গাড়ি এখনও অতটা জনপ্রিয় হয়নি। তবে ধীরে ধীরে জনপ্রিয়তা বাড়ছে, বিশেষ করে এসইউভি ক্রেতাদের মধ্যে। সবুজ রঙের গাড়ি বিক্রি হয় ২ শতাংশ।

বেইজ: একটা সময় বেইজ রঙের গাড়িই সবচেয়ে জনপ্রিয় ছিল। কিন্তু ধীরে ধীরে জনপ্রিয়তা কমে। ক্রেতারা নীল এবং ধূসর রঙে আকৃষ্ট হতে থাকেন। তবে এখনও ২ শতাংশ ক্রেতা বেইজ রঙের গাড়ি পছন্দ করেন।

পার্পল: সেডান এবং বিলাসবহুল এসইউভি ক্রেতাদের মধ্যে পার্পল সবচেয়ে জনপ্রিয়। এর রাজকীয় আবেদনই প্রধান কারণ। ভারতে ২ শতাংশ ক্রেতা পার্পল রঙের গাড়ি পছন্দ করেন।