‘হোলি স্পেশাল’ ট্রেন চালাবে পূর্ব রেল! কোন রুটে চলবে? বাড়ি থেকে বেরোনোর আগে অবশ‍্যই জানুন

Indian Railways: ‘হোলি স্পেশাল’ ট্রেন চালাবে পূর্ব রেল! কোন রুটে চলবে? বাড়ি থেকে বেরোনোর আগে অবশ‍্যই জানুন

রঙের উৎসব হোলির পর, প্রত্যাশা মতোই বেড়েছে যাত্রী চাহিদা। ফলে পূর্ব রেল ০৩৪৮৩/০৩৪৮৪ ভাগলপুর – নিউ দিল্লি – ভাগলপুর হোলি স্পেশাল ট্রেনের ঘোষণা করেছে। পবিত্র এই অনুষ্ঠান উদযাপন করে বাড়ি অথবা কর্মস্থলে ফিরে যাওয়া যাত্রীদের চাপ সামলানোই এই সিদ্ধান্তের লক্ষ্য।

যাত্রীদের আরামদায়ক যাত্রা নিশ্চিত করার প্রয়োজনীয়তা উপলব্ধি করে, পূর্ব রেল উত্‍সব পরবর্তীকালীন এই সময়ে যাত্রী চাহিদার ঊর্ধ্বগতি মোকাবিলায় আগাম পদক্ষেপ নিয়েছে। বিশেষ ট্রেন চালু করার ফলে ট্রেনের ভিড় এবং পরিমিত আসন সমস্যার সংকট থেকে যাত্রীদের কিছুটা স্বস্তি মিলবে।

এই অতিরিক্ত ট্রেন পরিষেবার মাধ্যমে উত্‍সবের পরবর্তী দিনগুলিতে যাত্রীদের জন্য গুরুত্বপূর্ণ সুবিধা দেওয়ার ক্ষেত্রে পূর্ব রেল অঙ্গীকারবদ্ধ। যাত্রীদের আরামদায়ক ও সুবিধাজনক যাত্রা নিশ্চিত করা এবং তাঁদের প্রিয়জনদের সঙ্গে পুনরায় যোগাযোগ বা প্রতিশ্রুতিমত কোনওরকম অসুবিধা ছাড়াই পুনরায় যাতে তারা তাদের পেশায় ফিরে এসে কর্ম সম্পাদন করতে পারেন সেই কারণেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

আরও পড়ুন: ‘সাংসদ না হলে…’ বিজেপির টিকিট না পেয়ে পিলিভিটবাসীকে চিঠি বরুণের! কী লিখলেন বিদায়ী সাংসদ

ভাগলপুর এবং নতুন দিল্লির মধ্যে যোগাযোগ বাড়িয়ে, পূর্ব রেল যাত্রী সন্তুষ্টি এবং ট্রেন পরিচালনায় নিজের প্রতিশ্রুতি আবার নিশ্চিত করতে পেরেছে।
রঙের এই পবিত্র উৎসবে স্পেশাল ট্রেনে যাত্রীরা আরও আরাম ও সুবিধার পাবেন, এমন আশা করা যেতে পারে। এই ট্রেনটিতে আধুনিক সুযোগ-সুবিধা থাকবে এবং কঠোর নিরাপত্তা অনুসরণ করে পরিচালনা করা হবে। পূর্ব রেল আরামদায়ক ভ্রমণের অভিজ্ঞতা প্রদানের লক্ষ্যে তার যাত্রীদের ক্রমাগত চাহিদা পূরণে সর্বদাই প্রতিশ্রুতিবদ্ধ।

উৎসবের পর যাত্রীরা যখন তাদের যাত্রা শুরু করার জন্য প্রস্তুত হন, তখন পূর্ব রেলওয়ে তাদের যাত্রী চাহিদা পূরণ এবং একটি মসৃণ ও উপভোগ্য ভ্রমণের অভিজ্ঞতা নিশ্চিত করার জন্য আরও স্পেশাল ট্রেন চালানোর জন্য প্রস্তুত রয়েছে।

০৩৪৮৩ ভাগলপুর – নতুন দিল্লি হোলি স্পেশাল ট্রেনটি ৩০.০৩.২০২৪ (শনিবার) সকাল ১১:০০ টায় ভাগলপুর থেকে ছেড়ে পরের দিন সকাল ০৭:১০ নাগাদ নতুন দিল্লিতে পৌঁছবে। আর ০৩৪৮৪ নতুন দিল্লি – ভাগলপুর হোলি স্পেশাল ট্রেনটি ১০:৩০ নাগাদ নতুন দিল্লি থেকে ছেড়ে পরের দিন ভোর ০৪:১০ নাগাদ ভাগলপুরে পৌঁছবে।

এই স্পেশাল ট্রেনটি পূর্ব রেল এলাকায় যাওয়া-আসা দুই দিকেই যাত্রাপথে সুলতানগঞ্জ, বারিয়াপুর, জামালপুর, ধরহরা ও অভয়পুর স্টেশনে থামবে।
স্পেশাল ট্রেনটিতে স্লিপার ক্লাসের সুবিধা থাকবে। হোলি স্পেশাল ট্রেন চালু করে পূর্ব রেলওয়ে অতিরিক্ত ২৮৮০টি বার্থ সংরক্ষণের সুযোগ তৈরী করবে, যা হোলি উৎসবে যাত্রী সংখ্যা বৃদ্ধিতে অনেকটাই স্বস্তি দেবে। স্পেশাল ট্রেনের টিকিট বুকিংয়ের তারিখ পিআরএস  কাউন্টার এবং ইন্টারনেটে উপলব্ধ থাকবে।