Optical Illusion : সারি সারি N ভিড়ে লুকিয়ে আছে H! ৬ সেকেন্ডে খুঁজে পেলেই হবে বাজিমাত

অপটিক্যাল ইলিউশন : দৃষ্টি বিভ্রম বা অপটিক্যাল ইলিউশন হল চোখের ধাঁধা। হামেশাই নানা রকম অপটিক্যাল ইলিউশন ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। ছবির মধ্যে থেকে খুঁজে বার করতে হয় নানা রকম অবয়ব, অক্ষর ইত্যাদি। আর অপটিক্যাল ইলিউশন সমাধানের মাধ্যমে নিজের মস্তিষ্কের তীক্ষ্ণতা পরীক্ষা করে নেওয়া যায়। অপটিক্যাল ইলিউশনের ধাঁধায় বিভিন্ন কোণ অথবা বিভিন্ন আকার ব্যবহার করা হয়ে থাকে।

আর এগুলি খুঁজে বার করতে পারলে বা সমাধান করতে পারলেই বোঝা যায় যে, মানুষটির বুদ্ধির জোর এবং আইকিউ কতটা! এখানেই শেষ নয়, অপটিক্যাল ইলিউশনের ধাঁধার সমাধান করার ধরন থেকে বোঝা যায় মানুষের চারিত্রিক দোষ-গুণও। এমনকী জানা যায়, তাঁর মধ্যে থাকা নানা ধরনের বৈশিষ্ট্যও!

আরও পড়ুন : ছবিতে কয়টি ফুটবল রয়েছে? ২০ সেকেন্ডে বলতে পারলেই কেল্লাফতে

সম্প্রতি যে অপটিক্যাল ইলিউশন নেটদুনিয়ার বাসিন্দাদের মাতিয়ে রেখেছে, তা একান্তই নিজের দৃষ্টিশক্তির তীক্ষ্ণতা পরখ করে নেওয়ার। সত্যি বলতে কী, ছবিটায় রঙের ছড়াছড়ি। লাল রঙের ব্যাকগ্রাউন্ডের উপর সাদা রঙ লেখা রয়েছে ‘N’, আর এই সবের মধ্যে একটা ‘H’ এমন ভাবে মিশে রয়েছে যে তা খুঁজে বের করা কঠিন হয়ে উঠতে পারে। এবার এই এত ‘N’ ভিড়ে ‘H’ কে খুঁজতে হবে।

আরও পড়ুন : ছবিতে লুকিয়ে রয়েছে ‘000’, ৯ সেকেন্ডে পারবেন কি খুঁজতে? ৯৯ শতাংশ মানুষই ডাহা ফেল

এটি ফ্রেশারস লাইভে শেয়ার করেছে, ব্রেনটিজার বিশেষজ্ঞ। লোকেরা এই ছবির সর্বত্র ‘N’ দেখা যাচ্ছে এবং তাদের মধ্যে ‘H’ খুঁজতে হবে। তবে এটি আপনাকে মোট ৬ সেকেন্ডে ‘H’ খুঁজতে হবে এবং এটাই চ্যালেঞ্জ।

আপনি কী খুঁজে পেয়েছেন? যদি না পেয়ে থাকেন তাহলে আপনার জন্য একটি ইঙ্গিত রইল। ইঙ্গিতটি হল যে আপনি এটিকে ডান দিকে সন্ধান করুন।

আপনি যদি ইতিমধ্যে এই চ্যালেঞ্জটি সম্পূর্ণ করে থাকেন তবে অভিনন্দন, তবে আপনি যদি তা করতে না পারেন তবে আপনি ছবিতে উত্তরটি দেখতে পারেন।