আইপিএলের নতুন তারকা ইয়াশ ঠাকুর! পান্ডিয়ার দুরন্ত বোলিং, গুজরাতকে হারাল লখনউ

কলকাতা : আইপিএল ২০২৪-এর ২১তম ম্যাচ ভারতরত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী একনা ক্রিকেট স্টেডিয়ামে কেএল রাহুল এবং শুভমান গিল দলের মধ্যে খেলা হল। এই ম্যাচে লখনউ ৩৩ রানে জিতেছে।

৪ ম্যাচে এটি লখনউয়ের তৃতীয় জয়। আর ৫ ম্যাচে গুজরাতের তৃতীয় পরাজয়। প্রথমে ব্যাট করে এদিন মার্কাস স্টয়নিসের অর্ধশতরান এবং নিকোলাস পুরান-কেএল রাহুলের ইনিংসের সৌজন্যে লখনউ নির্ধারিত ২০ ওভারে ১৬৩ রান করে।

জবাবে লখনউয়ের ব্যাটাররা মাত্র ১৩০ রানে গুটিয়ে যায়। যশ ঠাকুর দুর্দান্ত বোলিং করে গুজরাতের ব্যাটিং অর্ডার ধ্বংস করেন। তিনি নেন ৫টি উইকেট।

আরও পড়ুন- IPL 2024: ১০ বছর আইপিএলে ফিরেছেন ভারতীয় তারকা! পাশে দাঁড়ালেন পরিবারের বিপদেও

ফাস্ট বোলার যশ ঠাকুর এই ম্যাচে দুর্দান্ত বোলিং করে ৫ উইকেট নেন। লক্ষ্য তাড়া করতে নেমে গুজরাত টাইটান্স মাত্র ১৩০ রানেই শেষ। যশ ঠাকুর শুভমন গিল (১৯ রান), বিজয় শঙ্কর (১৭ রান), রাহুল তেওয়াটিয়া (৩০ রান), রশিদ খান (০ রান) এবং নুর আহমেদ (৪ রান)কে আউট করেন।

ঠাকুর ৩.৫ ওভারের স্পেলে মাত্র ৩০ রান দিয়ে ৫ জন ব্যাটারকে আউট করেন। ক্রুনাল পান্ডিয়া ৪ ওভারের স্পেলে ১১ রান দিয়ে 3 উইকেট নেন। তিনি সাই সুদর্শন (৩১ রান), শরথ (২ রান) এবং দর্শন নালকান্দেকে (১২ রান) আউট করেন।

প্রথমে ব্যাট করে লখনউ সুপার জায়ান্টসের অলরাউন্ডার মার্কাস স্টইনিস হাফ সেঞ্চুরি করেন। স্টইনিস ৪৩ বলে ৫৮ রানের ইনিংস খেলেন। এই ইনিংসে ছিল ৪টি চার ও ২টি ছক্কা।

রাহুল ৩৩ রান করেন, আর পুরান ৩টি ছক্কায় অপরাজিত ৩২ রান করেন। ১১ বলে ২০ রান করেন আয়ুশ বাদোনি। ক্রুনাল পান্ডিয়া ২ রান করে অপরাজিত থাকেন।

এই জয়ের সাথে লখনউয়ের ৪ ম্যাচে ৬ পয়েন্ট। পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠেছে তারা। এক নম্বরে রয়েছে রাজস্থান রয়্যালস, তারা ৪টি ম্যাচ খেলে সবকটিতেই জিতেছে।

আরও পড়ুন- IPL 2024:ভারতের কোন রাজ্যের উপমুখ্যমন্ত্রী আইপিএল খেলেছেন?উত্তর জানলে চমকে যাবেন

দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। তারা ৩টি ম্যাচ খেলে সবকটিতেই জিতেছে। শুভমান গিলের গুজরাত টাইটান্স ৫ ম্যাচে ৩টি হারে ৭ নম্বরে রয়েছে।