Fact-Check: চোখের তলায় কালশিটে, ফুলে যাওয়া ঠোঁট, সীমা হায়দরের এ কী অবস্থা! সত্যিটা জানুন

লখনউ: গত বছর প্রচারের সমস্ত আলো শুষে নিয়েছিলেন সীমা হায়দর। ভারতীয় প্রেমিক সচিন মিনার টানে পড়শি দেশ পাকিস্তান থেকে ছুটে এসেছিলেন তিনি। আর এক পাক-বধূর এহেন কাণ্ডে নড়েরও একবার সংবাদমাধ্যমের চর্চার কেন্দ্রবিন্দুতে তিনি!

সম্প্রতি সীমার কিছু ছবি ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে। যেখানে সম্পূর্ণ অন্য রূপে দেখা যাচ্ছে তাঁকে। চোখের তলায় কালশিটে, ফুলে যাওয়া ঠোঁট। দেখে মনে হচ্ছে, কেউ নৃশংসভাবে মারধর করেছে সীমাকে। এহেন ছবি দেখে অনেকের মনে এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে যে, স্বামী সচিনের হাতেই কি তাহলে মার খাচ্ছেন তিনি? কেউ কেউ আবার প্রশ্ন তুলছেন যেচড়ে বসেছিল গোটা দেশ। তা নিয়ে বিস্তর জলঘোলাও হয়েছে। তবে এবার আ, তাহলে কি গার্হস্থ্য হিংসার শিকার হচ্ছেন সীমা? এমন সব প্রশ্নেই আপাতত উত্তাল নেটদুনিয়া!

আরও পড়ুন  Jaya Bachchan: স্বামীর জন্য নিজের কেরিয়ার জলাঞ্জলি দিয়েছেন, সংসার-সন্তান সামলেছেন, মায়ের লড়াইকে কুর্নিশ জানিয়ে শুভেচ্ছা অভিনেতা ছেলের

তবে এই সমস্ত বিতর্কে জল ঢেলে সীমা হায়দরের আইনজীবী এপি সিংয়ের ব্যাখ্যা, সোশ্য়াল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিও আসলে ‘ফেক’ বা ‘ভুয়ো’। এক বিবৃতি জারি করে তিনি অভিযোগ করেন যে, পাকিস্তানি ইউটিউবাররা এআই প্রযুক্তি ব্যবহার করে কৃত্রিম ভাবে সীমার এই ভিডিওটি তৈরি করেছেন। তাঁর কথায়, সোশ্যাল মিডিয়া এবং ইউটিউব চ্যানেলে সীমার যেসব ভিডিও ভাইরাল হয়েছে, তা পুরোপুরি ভাবে ভুয়ো। আর এই তথ্যও একদমই ভুল।

ভিন্ন ভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ছড়িয়ে পড়া ভিডিও-তে দেখা গিয়েছে যে, পাকিস্তানের বাসিন্দা সীমা হায়দরকে দাবি করতে শোনা যাচ্ছে যে, স্বামী সচিন মিনা বেধড়ক মারধর করছেন তাঁকে। এই ভাইরাল ভিডিওটি ছড়িয়ে দিয়েছেন পাকিস্তানের ইউটিউবাররা। এই বিষয়টি বিশ্লেষণ করে এপি সিং বলেন, ভিডিওটি পুরোপুরি ভাবে মিথ্যা। এমনকী পবিত্র রমজান মাসে পাকিস্তানি খবরের চ্যানেলগুলি এহেন ভুয়ো খবর ছড়িয়ে দেওয়ায় ক্ষুব্ধ সীমাও। এই বিষয়টার কড়া নিন্দাও করেন তিনি।

আরও পড়ুনEid Mubarak: সৌদিতে ইদের দিন ঘোষণা, ভারতে ইদ-উল-ফিতর কবে?

সীমার কথায়, “আমার আর আমার স্বামী সচিনের মধ্যে সব কিছুই ঠিক আছে। আমাদের পুরো পরিবারই আনন্দ আর শান্তিতে রয়েছি। আমি ভারতে রয়েছি। আমি এখন উত্তরপ্রদেশে। আর আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রী মহারাজ যোগী আদিত্যনাথ মহিলাদের বিরুদ্ধে কখনওই কোনও রকম অত্যাচার মেনে নেবেন না।”