বিজেপির বিরুদ্ধে প্রতিশ্রুতি ভঙ্গের অভিযোগ তৃণমূলের! চার্জশিট পেশ হল অসমে

Lok Sabha Election 2024: বিজেপির বিরুদ্ধে প্রতিশ্রুতি ভঙ্গের অভিযোগ তৃণমূলের! চার্জশিট পেশ হল অসমে

গুয়াহাটি: ‘মোদির গ্যারান্টি জিরো ওয়ারেন্টি’। ‘চার্জশিট’ পেশ করে বিজেপি শাসিত রাজ্যে প্রচার শুরু করল অসম তৃণমূল। লোকসভা নির্বাচনের আগে বিজেপি বঞ্চনা করেছে, এই অভিযোগকে সামনে রেখে কয়েক দফা তথ্য তুলে ধরল তৃণমূল। সেখানে যেমন গুরুত্ব পেয়েছে বরাক বঞ্চনার কথা, তেমনই বিজেপি মিথ্যে প্রতিশ্রুতি দিয়েছে এমন অভিযোগে সরব হয়েছে তারা।

বিজেপি আমলের সুসংগঠিত দুর্নীতি ও মূল্যবৃদ্ধির কথাও রয়েছে তৃণমূলের এই চার্জশিটে। বিজেপির বিরুদ্ধে চার্জশিট পেশ করে তৃণমূল। এই অনুষ্ঠানে ছিলেন সাংসদ সুস্মিতা দেব, অসম তৃণমূলের সভাপতি রিপুন বোরা, শিলচরের প্রার্থী রাধেশ্যাম বিশ্বাস প্রমুখ। এই অনুষ্ঠানে তৃণমূল কংগ্রেসের তরফে বার্তা দেওয়া হয়, ”আমাদের অধিকার, আমাদের স্বাভিমান, ২৬শে আমরা করব প্রমাণ।”

আরও পড়ুন: সারারাত এসি চালু রাখলে কী ঘটছে জানেন কি! ভয়ের কথা শোনালেন বিশেষজ্ঞ, এসি-র বিল কমানোর সেরা উপায় জেনে নিন এখনই

এইসঙ্গে আসন্ন লোকসভা নির্বাচনে শিলচর নির্বাচন কেন্দ্র থেকে রাধেশ্যাম বিশ্বাসকে জয়যুক্ত করার দাবি জানানো হয়। তৃণমূল চার্জিশিটে ডিলিমিটেশন প্রক্রিয়া থেকে শুরু করে সিএএ-এনআরসিতে ডিটেনশন ক্যাম্পে মানুষের হয়রানির কথা তুলে ধরা হয়। তারপর তৃতীয় ও চতুর্থ শ্রেণির সরকারি চাকরিতে সংরক্ষণের মিথ্যা প্রতিশ্রুতি, যুবকদের বঞ্চনা, চা শিল্প-সহ অন্যান্য শিল্পে উদাসীনতা, বাগান শ্রমিকদের মজুরি ৩৫০ টাকা বাড়ানো, স্কুল-কলেজ স্থাপনের মিথ্যে প্রতিশ্রুতি কথা রয়েছে এই চার্জশিটে। বিজেপি বরাকের গ্রামীণ ও কৃষি অর্থনীতিকে ধ্বংস করে কৃত্রিমভাবে মূল্যবৃদ্ধি ঘটানোর চেষ্টা করেছে। পদে পদে প্রমাণিত হয়ে মোদির গ্যারান্টি জিরো ওয়ারেন্টি।

তৃণমূলের দাবি, বিজেপি সরকার কি কৃষকদের এই বেহাল দশার দায় নেবে? তাদের অভিযোগ বিজেপির আমলে সুসংগঠিত দুর্নীতি হয়েছে। নির্বাচনী বন্ডের মাধ্যমে চাঁদা জোর করে নেওয়ার অভিযোগ বিজেপির বিরুদ্ধে করেছে তৃণমূল। কালো টাকা ফিরিয়ে আনা, দুর্নীতি বন্ধ করার গ্যারান্টি ব্যর্থ। নোটবন্দির পর ৯৮ শতাংশ নোটই ফিরে এসেছে। গত দশ বছরে এলপিজির দাম ১৫৯ শতাংশের বেশি বৃদ্ধি পেয়েছে। বিজেপির আমলে ওষুধের দাম ২০ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। দেশে মাথাপিছু আয়ের ভিত্তিতে ভারত ১৪৩তম স্থানে কেন, সেই প্রশ্ন তোলা হয়েছে চার্জশিটে।