টিআরপি-তে বিরাট ধস...! এবারও সিংহাসন ফিরে পেল না পর্ণা-ফুলকি, তবে বাজিমাত করল কে?

Bengali Serial TRP : IPL ঝড়ে বোল্ডআউট একাধিক মেগা! ধরাশায়ী ‘জগদ্ধাত্রী’, সেরার মুকুট কার মাথায়?

কলকাতা: আইপিএলের মরশুম শুরু হতেই হুহু করে কমেছে বাংলা সিরিয়ালের টিআরপি-তে। এই সপ্তাহে সেরার সেরা ‘নিম ফুলের মধু’। কিন্তু এই মেগার ঝুলিতে রয়েছে মাত্র ৭.৭ নম্বর। টপার পজিশনে থাকা ধারাবাহিকের নম্বর দেখেই বোঝা যাচ্ছে যে সামগ্রিকভাবে বাংলা সিরিয়ালের টিআরপি পড়েছে। কারণ প্রতি সপ্তাহে যেসব মেগা বেঙ্গল টপার হয় গড়ে তাঁদের নম্বর ৮-এর ঘরে থাকে, এমনকী কখনও কখনও ৯-এর ঘরেও পৌঁয়ছে যায়। তাই সবটা মিলিয়ে বলা যেতেই পারে বাংলা মেগার টিআরপিতে আইপিএলের প্রভাব প্রকট। এই প্রভাব অবশ্য গত সপ্তাহ থেকেই দেখা গিয়েছিল। উল্লেখ্য, আগের সপ্তাহের থেকে এই সপ্তাহে ‘নিম ফুলের মধু’র নম্বর সামান্য কমেছে

তবে সব কিছুর মধ্যেও জি বাংলার সঙ্গে লড়াইয়ে পিছিয়েই রইল স্টার জলসা। জি বাংলার জনপ্রিয় তিন ধারাবাহিক এই সপ্তাহেও সেরা তিনে। গত কয়েক সপ্তাহ ধরে একদম উপরে থাকা ফুলকি আগের সপ্তাহের মতো এই সপ্তাহেও দ্বিতীয় স্থানে। এই সপ্তাহে ফুলকির রেটিং তবে একই রইল, ৭.৬। তবে জি বাংলার আরও এক ধারাবাহিক ‘জগদ্ধাত্রী’র সঙ্গে বেশ কয়েক সপ্তাহ ধরে ‘নিম ফুলের মধু’ হচ্ছিল জোর টক্কর কিন্তু পুরো বাজি পাল্টে দিয়ে সব মেগাকে ছাপিয়ে গত সপ্তাহ থেকেই সেরার আসনে ‘নিম ফুলের মধু’। ‘জগদ্ধাত্রী’ রইল তৃতীয় স্থানে। তবে আগের সপ্তাহের তুলনায় কিছুটা বেড়েছে।

এই সপ্তাহে ‘জগদ্ধাত্রী’ পেয়েছে মাত্র ৭.৫ নম্বর। তবে ‘জগদ্ধাত্রী’র নতুন প্রোমোতে দেখানো হয়েছে হঠাৎই মাথা ঘুরে পড়ে যাচ্ছে সে। তা দেখে অনেকেই আন্দাজ করছেন সম্ভবত এবার জগদ্ধাত্রীর প্রেগনেন্সি দেখানো হবে মেগাতে। সয়ম্ভূ আর জগদ্ধাত্রীর জীবনের এই নতুন পর্ব হয়ত কিছুটা হলেও ধারাবাহিকের টিআরপি বৃদ্ধি করতে করতে পারে।

চতুর্থ স্থানে স্টার জলসার ‘গীতা এল.এল.বি’। চ্যানেল সেরা হলেও এই সপ্তাহেও সেরা তিনে জায়গা করে নিতে পারল না গীতা। চার নম্বরে থাকা গীতা এলএলবি-র ঝুলিতে ৭.০ নম্বর। পঞ্চম স্থান ‘কোন গোপনে মন ভেসেছে’।

দেখে নিন টিআরপি তালিকায় কে কোন স্থানে

প্রথম নিম ফুলের মধু
দ্বিতীয় ফুলকি
 তৃতীয়  জগদ্ধাত্রী
চতুর্থ গীতা এলএলবি
পঞ্চম কোন গোপনে মন ভেসেছে
ষষ্ঠ কথা
সপ্তম অনুরাগের ছোঁয়া
অষ্টম জল থই থই ভালোবাসা
নবম বঁধুয়া
দশম কার কাছে কই মনের কথা