মমতা-অভিষেককে চরম নিশানা শুভেন্দুর

Suvendu Adhikari: ‘মানুষ একসময় আসল সত্যিটা ধরে ফেলবেন…’, মমতা-অভিষেককে চরম নিশানা শুভেন্দুর

কলকাতা: লোকসভা ভোট নিয়ে আজ হলদিয়ায় দলের ক্লোজড ডোর বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্যায়। কার্যত শুভেন্দু অধিকারীর জেলায় আজ তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড। এরইমধ্যে আজ মমতা বন্দ্যোপাধ্যায়-অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে চরম প্রতিক্রিয়া দিলেন বিরোধী দলনেতা।

নাম না করে অভিষেক-মমতাকে নিশানা করে শুভেন্দু বলেন, “পশ্চিমবঙ্গের বিখ্যাত মিথ্যাবাদী জুটি যার একজন অভ্যাসবশত মিথ্যাবাদী এবং অন্যজন জন্মগত মিথ্যাবাদী, দু’জনেই ভাবেন যে তাঁরা মিথ্যাচার করে যাবেন আর পশ্চিমবঙ্গের জনগণ তাঁদের সেই মিথ্যাচারকে ধ্রুব সত্য বলে মেনে নেবেন। কী ভাবেন আপনারা? পশ্চিমবঙ্গের মানুষ বোকা? আপনারা হয়তো কিছু মানুষকে মিথ্যা বলে সব সময় বোকা বানাতে পারেন তাঁরা আপনার মিথ্যাচারে বিশ্বাস করতে পারেন, আবার রাজ্যের সব মানুষকেও কিছু সময়ের জন্য মিথ্যাচার করে বোকা বানানোর চেষ্টা করতেই পারেন। সাধারণ মানুষ হয়তো সাময়িক ভাবে আপনাকে বিশ্বাস করে বোকা হবেন। কিন্তু, মনে রাখবেন এই পন্থা সবসময় কার্যকর হবে না। মানুষ একসময় আসল সত্যিটা ধরে ফেলবেন।”

বিরোধী দলনেতা বলেন, “জলপাইগুড়ি এবং ময়নাগুড়ির বিধ্বংসী ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষরা, যারা ঘর বাড়ি-সহ তাঁদের শেষ সহায় সম্বলটুকুও প্রকৃতির রোষে হারিয়েছেন তাঁরা যাতে দ্রুত বাড়ি নির্মাণের জন্য আর্থিক অনুদান পান, তার জন্য ভারতের নির্বাচন কমিশন গত ৯ই এপ্রিল ২০২৪ এ ক্ষতিপূরণ এবং বাড়ি তৈরির আর্থিক অনুদানের বিষয়টি আদর্শ আচরণ বিধির আওতার বাইরে রেখে অনুমোদন মঞ্জুর করেছেন। শুধু তাই নয় ওই দিনই অর্থাৎ ৯ এপ্রিল ২০২৪ নির্বাচন কমিশনের পক্ষ থেকে পশ্চিমবঙ্গ সরকারকে বিষয়টি জানিয়েও দেওয়া হয়।”

শুভেন্দুর আরও দাবি, “অনেক আগেই ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষগুলোর বাড়ি নির্মাণের জন্য নির্দিষ্ট তহবিল থেকে আর্থিক অনুদান দিয়ে দেওয়াই যেত, কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় নির্বাচন কমিশন আর কেন্দ্র সরকারের নামে মিথ্যাচার করতেই ব্যস্ত। আসলে তাদের উদ্দেশ্য অন্য, তারা এই ঘটনায় রাজনৈতিক রং চড়িয়ে ভোটের বাজারে নিজেদের লাভের অঙ্ক বাড়িয়ে নিতে চান। সহায় সম্বলহীন, ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষের এই দুর্দশা এবং কষ্টদায়ক পরিস্থিতির তাদের কাছে কোনও মূল্য নেই।”