CV Ananda Bose: গেলেন না উত্তরবঙ্গে, ভোটের দিন রাজভবনে পিস রুমে বসেই নজরদারি রাজ্যপালের

কলকাতা: শুক্রবার সকাল ১০.৩০ মিনিট নাগাদ কলকাতার রাজভবনের পক্ষ থেকে পিস রুম খোলা হয়েছে ৷ লোকসভা নির্বাচনের প্রক্রিয়ায় যদি কোনও অভিযোগ থাকে সাধারণ মানুষের, তাহলে তাঁরা ফোন করে সরাসরি সেই অভিযোগ জানাতে পারবেন রাজভবনে । এই পিস রুম ২৪ ঘণ্টা খোলা থাকছে।

রাজ্যপাল এদিন নিজে পিস রুমে ছিলেন। তাঁর সামনেই বেশ কিছু অভিযোগ আসে এবং তিনি জানান, এই অভিযোগের ভিত্তিতে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে। রাজভবনের পিস রুমে সকাল থেকে এখনও পর্যন্ত ১৮৭টি অভিযোগ এসেছে ই-মেলের মাধ্যমে। কোচবিহার থেকে ভুয়ো ভোটের অভিযোগও এসেছে রাজভবনে ৷

আরও পড়ুন– বিজেপির বুথ অফিসে হঠাৎই ঢুকে গেলেন তৃণমূল প্রার্থী নির্মল চন্দ্র রায় ! তারপর কী ঘটল ?

লোকসভা ভোটের প্রথম দফার ভোট গ্রহণ শুরু হতেই একের পর এক অশান্তির খবর পাওয়া যাচ্ছে। তার মধ্যেই রাজভবনে পিস রুম চালু করেছেন সিভি আনন্দ বোস। এই বিষয়ে আগে থেকেই বিবৃতিতে তিনি জানিয়েছিলেন, ভোটের দিন তিনি রাজভবনে থাকবেন ৷ সেখানে বসেই সারাদিন ভোটের দিকে তীক্ষ্ণ নজর রাখবেন। সেইমতো সকাল বেলা তিনি কালীঘাটে পুজো দিয়েই সোজা রাজভবনে পিস রুমে চলে আসেন।  রাজভবনে বসে উত্তরবঙ্গের বিভিন্ন প্রান্ত থেকে অশান্তির খবর সংগ্রহ করতে থাকেন। আর এই বিষয়কে নিয়ে তীব্র কটাক্ষ করলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। তিনি এই পুরো ঘটনাকে বিরোধীদের প্রচার মঞ্চ বলে কটাক্ষ করেন।