কংগ্রেস নেতার কন্যার উপর হামলা, ধারালো ছুরি দিয়ে এলোপাথাড়ি কোপ; গ্রেফতার প্রাক্তন সহপাঠী

হুব্বলি: প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন যুবতী। আর সেই আক্রোশেই তাঁকে বারংবার ছুরির আঘাতে কুপিয়ে খুন করার অভিযোগ উঠল তাঁরই প্রাক্তন সহপাঠীর বিরুদ্ধে। ঘটনাস্থল  কর্ণাটকের হুব্বল্লির কেএলই টেকনোলজিক্যাল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস।

সংবাদমাধ্যম সূত্রে খবর, ছুরিকাঘাতে নিহত ওই ছাত্রীর নাম নেহা হিরেমাথ। তিনি আবার কর্ণাটকের কংগ্রেস নেতা নিরঞ্জন হিরেমাথের কন্যা। বর্তমানে যিনি হুব্বল্লি ধরওয়ড় মিউনিসিপ্যাল কর্পোরেশনের কংগ্রেস কাউন্সিলর পদে আসীন। আর নিরঞ্জনের কন্যা নেহা কেএলই টেকনোলজিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাস্টার অফ কম্পিউটার অ্যাপ্লিকেশনস (এমসিএ)-এর প্রথম বর্ষের ছাত্রী ছিলেন।

আরও পড়ুন: বাংলায় ৭৭ শতাংশের বেশি, প্রথম দফায় গোটা দেশে ভোটদানের হার ৬০.০৩ শতাংশ

বৃহস্পতিবার বিকাল ৫টা নাগাদ এই খুনের ঘটনাটি ঘটেছে। আর গোটা ঘটনাটি ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়। ফুটেজে দেখা গিয়েছে যে, অভিযুক্তকে দেখে পিছু হঠছেন নেহা। তাঁদের মধ্যে সংক্ষিপ্ত কথাবার্তাও হচ্ছে। এরপরে আচমকাই নেহার উপর ঝাঁপিয়ে পড়তে দেখা যায় অভিযুক্তকে। কিছু বুঝে ওঠার আগেই নেহার উপর এলোপাথাড়ি কোপ চালাতে থাকে সে।

এই হামলার পরে নেহাকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। এরপর ওই ছাত্রীর দেহ কেম্পেগৌড়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (কেআইএমএস) হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

পুলিশ সূত্রে খবর, আততায়ী নেহার পূর্বপরিচিত ছিলেন। সিসিটিভি ফুটেজ থেকে জানা গিয়েছে অভিযুক্তের নাম ফায়াজ। নেহার সঙ্গে একই কলেজে পড়তো সে। তবে পরে অবশ্য পড়াশোনায় ইতি টেনেছিল সে। নেহাকে খুন করেই ঘটনাস্থল থেকে পালিয়ে যায় ফায়াজ। যদিও কিছুক্ষণের মধ্যেই তাকে গ্রেফতার করে পুলিশ।

হুব্বলির ধরওয়ড় পুলিশ কমিশনার রেণুকা সুকুমার বলেন, ঘটনাস্থল থেকে পালিয়ে গিয়েছিল অভিযুক্ত। তবে মাত্র দেড় ঘণ্টার মধ্যেই পুলিশ তাকে পাকড়াও করে। অন্যান্য পড়ুয়ারা আমাদের জানিয়েছেন যে, নেহা এবং অভিযুক্ত একে অপরকে আগে থেকেই চিনতেন। এমন কি, তাঁরা একসঙ্গে পড়াশোনাও করেছেন। অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করে আমরা আরও কিছু তথ্য জানতে পারব বলে আশা।

সংবাদমাধ্যমের তরফে জানা গিয়েছে যে, অভিযুক্ত ফায়াজ বেলাগাভি জেলার সাভাদাত্তির বাসিন্দা। তার বাবা একজন সরকারি স্কুল শিক্ষক। মাস ছয়েক আগে পরীক্ষায় ফেল করে কলেজের পাট চুকিয়ে দেয়। এক সময় নেহার সহপাঠী ছিল ফায়াজ।