Indian Railways: সুখবর! রেলপথে কামাখ্যা-সহ অন্যান্য অংশের যোগাযোগ বাড়ছে

কামাখ্যাঃ উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের জেনারেল ম্যানেজার কামাখ্যা-গোয়ালপাড়া-নিউ বঙাইগাঁও সেকশন পরিদর্শন দ্বৈতকরণ, বৈদ্যুতিকীকরণ ও অন্যান্য উন্নয়নমূলক কাজের অগ্রগতি পর্যালোচনা করেন।  উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের জেনারেল ম্যানেজার শ্রী চেতন কুমার শ্রীবাস্তব রঙিয়া ডিভিশনের অন্তর্গত কামাখ্যা-নিউ বঙাইগাঁও (ভায়া গোয়ালপাড়া) সেকশন বিস্তৃতভাবে পরিদর্শন করেন। এই পরিদর্শনের সময় জেনারেল ম্যানেজারের সঙ্গে ছিলেন রঙিয়ার ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার শ্রী নীরজ গুপ্তা সহ হেড কোয়ার্টার এবং ডিভিশনের বরিষ্ঠ আধিকারিকরা।

আরও পড়ুনঃ এই গরমে যাত্রীদের সুবিধার জন্য চালু হল আরও স্পেশ্যাল ট্রেন! জেনে নিন স্টপেজ ও সময়সূচি

জেনারেল ম্যানেজার যাত্রা পথের স্টেশনগুলি পরিদর্শন করার পাশাপাশি সেকশনটিতে দ্বৈতকরণ ও বৈদ্যুতিকীকরণের কাজের অগ্রগতি এবং রেলওয়ে স্টেশনগুলিতে সুরক্ষা সম্পর্কিত সরঞ্জামগুলি খতিয়ে দেখেন। স্টেশনে তিনি রেলওয়ে আধিকারিকদের সঙ্গে বার্তালাপ করেন এবং বিভিন্ন বিষয়ে ফিডব্যাক গ্রহণ করেন ও বিভিন্ন সুরক্ষা সম্পর্কিত সামগ্রীর উপরে তাঁদের সচেতনতা সম্পর্কে জিজ্ঞাসাবাদ করেন। জেনারেল ম্যানেজার উইন্ডো ট্রেলিং পরিদর্শন করেন। তিনি মার্শালিং ইয়ার্ড এবং কোচিং ইয়ার্ড, মাইনোর ও মেজর ব্রিজ, রানিং রুম, হেল্থ ইউনিটের মতো গুরুত্বপূর্ণ এলাকাগুলি পরিদর্শন করেন। তিনি চলতে থাকা কার্যকলাপগুলির বিস্তৃত পরিদর্শন করেন এবং এই স্টেশনগুলির উন্নয়নমূলক পরিকল্পনাগুলি পরীক্ষা করেন।

এছাড়া তিনি নতুন স্টেশন বিল্ডিং, ক্রু লবি, ফুট ওভার ব্রিজ, প্ল্যাটফর্ম এবং যাত্রীদের বিভিন্ন সুযোগ-সুবিধার কাজও পরিদর্শন করেন। এছাড়াও তিনি নিউ বঙাইগাঁও স্টেশনের পুনর্বিকাশের কাজ পরিদর্শন করেন। উন্নত, অতিরিক্ত এবং বর্ধিত যাত্রী সুযোগ-সুবিধা প্রদানের জন্য অমৃত ভারত স্টেশন স্কিমের অধীনে উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের অন্তর্গত নিউ বঙাইগাঁও স্টেশনের পুনর্বিকাশ করা হবে। আপগ্রেডেশনের কাজ ইতিমধ্যে শুরু হয়ে গেছে। জেনারেল ম্যানেজারের এই পরিদর্শনের লক্ষ্য ছিল বিভিন্ন উন্নয়নমূলক কাজের অগ্রগতির পর্যালোচনা করা, বিভিন্ন স্থানের সুবিধাগুলির মূল্যায়ন করা, আধিকারিকদের সঙ্গে বার্তালাপ করা এবং অঞ্চলটিতে পরিকাঠামোমূলক উন্নয়ন এবং ব্যবসা সম্প্রসারণের জন্য পরিকল্পনা নিয়ে আলোচনা করা। চলমান কাজগুলি সম্পর্কে তাঁর ইতিবাচক মূল্যায়নে যাত্রীদের নিরাপদ, দক্ষ এবং আরামদায়ক ভ্রমণ অভিজ্ঞতা প্রদানের ক্ষেত্রে উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের যে একনিষ্ঠ প্রচেষ্টা রয়েছে তারই প্রতিফলন ঘটেছে।