৮০০ কোটি টাকার লোকসান! ব্যাপক ক্ষতির মুখে প্রয়াত রাকেশ ঝুনঝুনওয়ালার স্ত্রী রেখা ঝুনঝুনওয়ালা

৮০০ কোটি টাকার বেশি লোকসান হল বিগ বুল নামে খ্যাত প্রয়াত রাকেশ ঝুনঝুনওয়ালার স্ত্রী রেখা ঝুনঝুনওয়ালার। টাইটান কোম্পানির শেয়ারে বড়সড় পতন হয়েছে সোমবার। তাতেই বড় ধাক্কা খেয়েছেন রেখা।

টাটা গ্রুপের কোম্পানি টাইটান। এই কোম্পানিতে ঝুনঝুনওয়ালাদের বিপুল টাকা বিনিয়োগ রয়েছে। ২০২৪ সালের ৩১ মার্চ পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, টাইটানে রেখার ৫.৩৫ শতাংশ শেয়ার ছিল বলে জানা গিয়েছে। শুক্রবার বাজার বন্ধের সময় তাঁর হোল্ডিংয়ের মূল্য ছিল ১৬,৭৯২ কোটি টাকা। সোমবার বাজার খুলতেই ৭ শতাংশের বেশি শেয়ারে পতন হয়।

আরও পড়ুন: ATM-র মতো ব্যবহার করুন Aadhaar Card, পিন মনে রাখার ঝামেলা নেই, দরকার নেই ওটিপিরও

টাইটানের মার্চ ত্রৈমাসিকের ফলাফল দেখে বিনিয়োগকারীরা হতাশ। টাইটানের শেয়ার খুব বেশি বিক্রি হয়নি। এই পতনের কারণে ঝুনঝুনওয়ালা পরিবার ব্যাপক ক্ষতির মুখে পড়েন। টাইটানের প্রায় ৮০০ কোটি টাকার লোকসান হয় রেখা ঝুনঝুনওয়ালার।

শেয়ার দিনের সর্বনিম্ন ৩,৩৫২.২৫ টাকায় পৌঁছে যায়। বম্বে স্টক এক্সচেঞ্জ বন্ধ হওয়ার সময় দাম ছিল ৩২৮১.৬৫ টাকা। ফলে কোম্পানির নেট মূল্য ৩ লক্ষ কোটি-মার্কের টাকার নিচে ২,৯১,৩৪০.৩৫ টাকায় নেমে আসে। মার্কেট ক্যাপ থেকে মুছে যায় ২২,০০০ কোটি টাকারও বেশি।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, এই পতনের ফলে রেখা ঝুনঝুনওয়ালার টাইটান শেয়ারের মুল্য কমে দাঁড়িয়েছে ১৫,৯৮৬ কোটি টাকা।

আরও পড়ুন: Car Loan ছাড়াই কিনুন ১০ লাখ টাকার নতুন গাড়ি, শুধু এই ফর্মুলা জানা থাকলেই কেল্লা ফতে

সাম্প্রতিক আয়ের প্রতিবেদন অনুযায়ী, মার্চ ত্রৈমাসিকে টাইটান কোম্পানির পিএটি ৫ শতাংশ বৃদ্ধি পেয়ে ৭৭১ কোটি টাকায় পৌঁছেছে। আগের বছর এই সময় পিএটি ছিল ৭৩৬ কোটি টাকা। টাইটানের মোট আয় (ত্রৈমাসিকের ভিত্তিতে) গত অর্থবছরের ৯,৪১৯ কোটি টাকা থেকে বেড়ে ১১,৪৭২ কোটি টাকায় পৌঁছেছে। টাইটান জানিয়েছে, ২০২২-২৩ অর্থবর্ষে কোম্পানির মোট আয় ৩৮,৬৭৫ কোটি টাকা থেকে ২০২৪ অর্থবর্ষে বেড়ে দাঁড়িয়েছে ৪৭,৫০১ কোটি টাকা।

বলে রাখা ভাল, টাইটানের শেয়ারের দাম গত এক মাস ধরে পড়ছে। গত এক সপ্তাহে ৮ শতাংশ এবং এক মাসে ১৩ শতাংশ কমেছে। তবে গত এক বছরে কোম্পানি বিনিয়োগকারীদের ২০ শতাংশ রিটার্ন দিয়েছে। বুধবার টাইটান শেয়ারের দাম বিএসইতে ১.১৬ শতাংশ কমে ৩২৪১.৯৫ টাকায় ট্রেড করছে।