কাজে ফিরছেন এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীরা।

Air India Express-Kolkata Airport: এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের উড়ান বাতিলের জের, কলকাতা বিমানবন্দরে সমস্যায় পড়েছেন অসংখ্য যাত্রী!

আবীর ঘোষাল, কলকাতা: এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের (Air India Express) উড়ান বাতিলের জের। সমস্যায় কলকাতা বিমানবন্দরে (Kolkata Airport) একাধিক যাত্রী। একাধিক উড়ান নির্দিষ্ট সংস্থার দেরিতে চলায় সমস্যায় পড়ছেন যাত্রীরা।

কার্যত গণছুটিতে গিয়েছেন টাটা গোষ্ঠীর লো-কস্ট উড়ান পরিষেবা সংস্থা এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বেশ কয়েক জন কেবিন ক্রু সদস্য। তার ফলে মঙ্গলবার থেকে আজ, বৃহস্পতিবার রাত পর্যন্ত ১০০টিরও বেশি উড়ান বাতিল হয়েছে। সময়ে রওনা হতে পারেনি আরও বেশ কয়েকটি বিমান। চূড়ান্ত সমস্যায় পড়েছেন বিভিন্ন বিমানবন্দরে অপেক্ষারত কয়েক হাজার যাত্রী। সংস্থার কাছে রিপোর্ট চেয়েছে বিমান মন্ত্রক। অবস্থা স্বাভাবিক করতে দ্রুত পদক্ষেপেরও নির্দেশ দিয়েছে তারা।

আরও পড়ুন– শুক্রবার ফের কালবৈশাখীর সম্ভাবনা দক্ষিণবঙ্গে, বৃহস্পতিবার দিনভর আবহাওয়া কেমন থাকবে? জেনে নিন

উল্লেখ্য, গত মাসে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস কেবিন ক্রুদের একটি অংশের প্রতিনিধিত্বকারী এক ইউনিয়ন অভিযোগ করে, বিমান সংস্থাটিতে চূড়ান্ত অব্যবস্থাপনা রয়েছে। এবং কর্মীদের সঙ্গে আচরণেও সমতার অভাব রয়েছে। ফলে কর্মীদের মনোবল প্রভাবিত হয়েছে। বিতর্ক যে কতদূর এগিয়েছে, তা এদিনের ঘটনা থেকেই পরিষ্কার, মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।

আরও পড়ুন– রাস্তার ধারের ফুড স্টল থেকে ‘চিকেন শাওয়ারমা’ খেয়ে মৃত্যু ১৯ বছরের যুবকের ! গ্রেফতার ২ বিক্রেতা

এই পরিস্থিতিতে এয়ার ইন্ডিয়ার মুখপাত্র সকলের কাছে ক্ষমা চেয়েছেন এবং জানিয়েছেন, শেষ মুহূর্তে এভাবে এতজন কর্মী অনুপস্থিত হয়ে পড়ায় আর পরিস্থিতি সামলানো যায়নি। কিন্তু অতিথিরা এর পরও নিজেদের ক্ষোভ প্রকাশ করেছেন। অনেকেই নিজেদের টিকিটের টাকা পুরো ফেরত চেয়েছেন। কোনও অতিরিক্ত খরচ ছাড়াই অন্য বিমানের টিকিটের বন্দোবস্ত করে দেওয়ার আর্জিও জানানো হয়েছে।