টি-২০ বিশ্বকাপ জয়ের পরই ভারতীয় দলের কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন রাহুল দ্রাবিড়। এবার দ্রাবিড়ের হয়ে ব্যাট ধরলেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা কিংবদন্তী ব্যাটার সুনীল গাভাসকর। দ্রাবিড়ের জন্য বড় কিছু দাবি করলেন গাভাসকর।

IPL 2024 and t20 world cup 2024: বিদেশি ক্রিকেটারদের পুরো টাকাই দেওয়া উচিত নয়! কাদের উদ্দেশে এমন বললেন গাভাসকর?

আইপিএলের জন্য খেলতে এসে পুরো মরসুম না খেলেই দেশে ফিরে যাচ্ছেন বিদেশি খেলোয়াররা। আইপিএলের সঙ্গেই রয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের সূচি, তাই দেশের হয়ে খেলতে অনেক বিদেশি ক্রিকেটারই দেশে ফিরে যাচ্ছেন আইপিএল শেষের আগে। সেই নিয়েই এ বার মুখ খুললেন সুনীল গাভাসকর, সেই সঙ্গে বিদেশ খেলোয়ারদের আটকে রাখার পদ্ধতি বলে দিলেন গাভাসকর।

আরও পড়ুন: সাসপেন্ড ঋষভ পন্থ! প্লে-অফের জন্য ‘বিরাট’ ম্যাচে শাস্তি পন্থের, কী করেছেন?

আইপিএল শেষের আগেই পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলবে পাকিস্তান। বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে এই সিরিজকে গুরুত্ব দিচ্ছে ইংল্যান্ড। ২২ মে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের প্রথম টি২০ ম্যাচ খেলবে ইংল্যান্ড। অন্য দিকে আইপিএলের ফাইনাল ২৬ মে। তাই সেই সিরিজ খেলার জন্য ক্রিকেটারদের দলে যোগ দিতে বলা হয়েছে। সেই জন্যই আইপিএল পুরো না খেলেই দেশে ফিরে যাবেন ইংল্যান্ডের খেলোয়াররা। গাভাসকরের মতে যে সব খেলোয়াররা পুরো আইপিএল খেলবেন না তাদের বেতন কেটে নেওয়া উচিত।

আরও পড়ুন: কেকেআরকে প্লে-অফে তুলেই লজ্জার রেকর্ড নারিনের, কী করেছেন নাইট তারকা?

পাকিস্তান সিরিজের জন্য দেশে ফিরে যাবেন এক ঝাঁক ইংল্যান্ডের খেলোয়ার, সেই জন্য সমস্যায় পড়বে বেশ কিছু আইপিএল দল। প্লে-অফে রাজস্থান পাবে না জোস বাটলারকে, কেকেআর পাবে না ফিল সল্টকে, আর চেন্নাই দলে থাকবে না মইন আলি।

সুনীল গাভাসকর মি-ডেতে লিখেছেন, “যে সব খেলোয়ার আইপিএলের আগে দেশকে গুরুত্ব দিচ্ছেন, আমি তাদের পাশে আছি, কিন্তু তারা পুরো মরসুমের জন্য খেলতে পারবেন সেই জন্যই তারা আসেন। এখন যদি তারা পুরো মরসুম না খেলে নাম তুলে নেন, তা হলে ফ্র্যাঞ্জাইজিদের উপরে ছেড়ে দেওয়া উচিত কত টাকা তারা দেবে। একটি আইপিএল খেলে ক্রিকেটাররা যত টাকা পান বেশ কয়েক মরসুম দেশের হয়ে খেলেও হয়তো সেই পরিমাণ টাকা পান না।”