একই রংয়ের শাড়িতে ডিসিআরসি কেন্দ্রের মহিলা কর্মীরা।

West Bardhaman News: নীল রঙের শাড়িতে হাজির ডিসিআরসি কেন্দ্রের কর্মীরা! হঠাৎ কেন এমন সিদ্ধান্ত জানেন?

আসানসোল ও দুর্গাপুর, পশ্চিম বর্ধমান : রাত পোহালেই ভোট উৎসবে মেতে উঠবে পশ্চিম বর্ধমান জেলা। চতুর্থ দফায় নির্বাচন আসানসোল লোকসভা কেন্দ্র এবং বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রে। নির্বাচনের আগের দিনে চরম প্রস্তুতির ছবি ধরা পড়েছে জেলায়। চতুর্থ দফার নির্বাচন উপলক্ষে কমিশন এবং প্রশাসন যেমন শেষ মুহূর্তের প্রস্তুতি সেরেছে, তেমন দেখা গিয়েছে ভোটকর্মীদের ব্যস্ততাও ৷

আরও পড়ুন– কড়া নিরাপত্তায় ভোট ঝাড়খণ্ড সীমানা লাগোয়া একাধিক কেন্দ্রে, নজরদারি সীমানা এলাকাতেও

রবিবার সকাল থেকেই ভোট সামগ্রী বিতরণ কেন্দ্র অর্থাৎ ডিসিআরসি সেন্টারে দেখা গিয়েছে ভোট কর্মীদের ভিড়। সকাল থেকেই সেখানে সরকারি কর্মচারী এবং পুলিশ কর্মীদের আসতে দেখা যায়। পাশাপাশি দেখা যায় বাস এবং চার চাকার লম্বা লাইন। ভোট কর্মীদের সব রকম ভাবে সাহায্য করতে ডিসিআরসি কেন্দ্রের কর্মীরা হাজির ছিলেন। সকাল থেকেই ভোট সামগ্রী বিতরণ কেন্দ্রে দেখা গিয়েছে ভিড়।

এদিন একটু বেলা বাড়তেই ভোট কর্মীরা ভোট সামগ্রী গ্রহণ করে নিজের নিজের বুথের দিকে রওনা দিয়েছেন। সঙ্গে গিয়েছেন পুলিশ কর্মীরা। আসানসোল লোকসভা কেন্দ্রের জন্য তিনটি ডিসিআরসি কেন্দ্র রাখা হয়েছে। অন্যদিকে বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের দুর্গাপুরের দুটি বিধানসভার জন্য দুর্গাপুরে রয়েছে আরও একটি ডিসিআরসি কেন্দ্র।

আরও পড়ুন- স্বামীর সব ছবি ডিলিট করে দিলেন ৩৫ বছর বয়সী অভিনেত্রী ! বিবাহবিচ্ছেদ শুধু সময়ের অপেক্ষা

তবে আসানসোলের একটি কেন্দ্রে ধরা পড়েছে অভিনব ছবি। যেখানে ভোট সামগ্রী বিতরণ কেন্দ্রের কর্মীদের দেখা গিয়েছে একই রকম শাড়ি এবং একই রকম শার্ট পড়তে। এর কারণ হিসেবে তারা জানিয়েছেন, ভোট কর্মীদের যাতে সহায়ক কর্মীদের বুঝতে অসুবিধা না হয়, তার জন্যই তারা একই রকমের পোশাক পড়েছেন। এছাড়াও বেশ কিছু ভোট কর্মীদের রিজার্ভ রাখা হয়েছে। যাতে করে ভোট চলাকালীন কোনও ভোট কর্মী অসুস্থ হয়ে গেলে বা কোনও ভোট কর্মী বিশেষ কারণবশত অনুপস্থিত থাকলে, তার জায়গায় অন্য ভোট কর্মী কাজ করতে পারেন।

নয়ন ঘোষ