বর্ষাকালে কীভাবে আমাদের গাড়িকে ক্ষতিগ্রস্ত হওয়া থেকে রক্ষা করা যায়? প্রদীপ ঢালিয়া বলেন, বৃষ্টিতে গাড়ির লাইট ও তারের প্রথম ক্ষতি হয়। এই কারণে এই সব বিষয়ে আমাদের সব থেকে খেয়াল রাখতে হবে। আমাদের নিশ্চিত করতে হবে যে, বাইরে যাওয়ার আগে আমাদের গাড়ির ইলেকট্রনিক যন্ত্রাংশ ঠিক মতো কাজ করছে কি না। অনেক গাড়ির মালিকরাই বৃষ্টির মধ্যে সাধারণ ভুল যেটি করেন সেটি হল টায়ার উপেক্ষা করা।

সানরুফ-সহ কমপ্যাক্ট এসইউভি খুঁজছেন? সবচেয়ে সস্তায় পাবেন এই ৫ গাড়ি

কলকাতা: সানরুফ ছাড়া এখন আর কেউ গাড়ি কিনছেন না। এটাই হটকেক। ফলে সাব ৪ সেগমেন্টের গাড়িতেও সানরুফ দিচ্ছে গাড়ি নির্মাতারা, বিশেষ করে এসইউভি-তে।

কিছু গাড়ি নির্মাণ সংস্থা প্যানোরামিক সানরুফও নিয়ে এসেছে। এখানে ভারতের বাজারে সানরুফ-সহ সবচেয়ে সস্তায় কমপ্যাক্ট এসইউভি-র তালিকা দেওয়া হল।

Maruti Suzuki Brezza: তালিকার পঞ্চম গাড়িটি হল মারুতি সুজুকি ব্রেজা। মারুতি সুজুকি লাইনআপের প্রথম এসইউভি এটাই। এখন এতেও দেওয়া হয়েছে সানরুফ। বিক্রিও হচ্ছে ব্যাপক। মারুতি সুজুকি ব্রেজার এক্স শো রুম দাম ৮.৩৪ লাখ টাকা। Zxi ট্রিমে সানরুফ বিকল্প দেওয়া হয়েছে।

আরও পড়ুন- মাত্র ১ সপ্তাহ করতে হবে ‘এই’ কাজ, মন-শরীর হবে চাঙ্গা! কঠিন নয়, পারলে কেল্লাফতে

Tata Nexon: তালিকার চতুর্থ গাড়িটি হল টাটা নিক্সন। ভারতের সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়িগুলির মধ্যে অন্যতম। অল ইলেকট্রিক ভার্সন-সহ পাওয়ার ট্রেন দেওয়া হয়েছে। টাটা নিক্সনের দাম ৮.১৪ লাখ টাকা।

Smart + S ভার্সনে দেওয়া হয়েছে সানরুফ। শুধু তাই নয়, টাটা নিক্সনের সানরুফ ভয়েস অ্যাক্টিভেটেড, এছাড়াও একাধিক ফিচার রয়েছে, ৫০টিরও বেশি ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে।

Kia Sonet: সাব ৪ সেগমেন্টের সম্ভবত সবচেয়ে সুন্দর দেখতে গাড়ির নাম কিয়া সোনেট। অসাধারণ ডিজাইন। পেট্রোল ইঞ্জিন এবং ডিজেল ইঞ্জিনে পাওয়া যাচ্ছে। কিয়া সোনেটের দান শুরু হচ্ছে ৭.৯৯ লাখ (এক্স শো রুম) টাকা থেকে। HTE(O) ভ্যারিয়েন্টে দেওয়া হয়েছে সানরুফ ফিচার।

Hyundai Venue: সর্বাধিক বিক্রি হওয়া গাড়ির তালিকায় হুন্ডাই ভ্যেনুর নাম থাকবেই। দুর্দান্ত ইঞ্জিন এবং গিয়ারবক্সের জন্যেই এর নামডাক। যাইহোক ভ্যেনুর দাম সোনেটের থেকে সামান্য কম, ৭.৯৪ লক্ষ টাকা (এক্স শো রুম)।

Hyundai S+ এবং S(O) ভার্সনে ইলেকট্রিক সানরুফ ফিচার নিয়ে এসেছে। পাশাপাশি SX ভ্যারিয়েন্টে ভয়েস অ্যাক্টিভেটেড ভার্সনও মিলবে।

Mahindra XUV 3XO: তালিকার শীর্ষে রয়েছে সেগমেন্টের সবচেয়ে নতুন গাড়ি Mahindra XUV 3XO। এর দাম ৭.৪৯ লাখ টাকা (এক্স-শোরুম)। 3XO-তে প্যানোরামিক সানরুফ দেওয়া হয়েছে। যা এই সেগমেন্টে প্রথম। একই সঙ্গে ADAS লেভেল ২ পেয়েছে, এটাও এই সেগমেন্টের প্রথম।