Pune Porsche Crash

Pune Porsche Crash: পুণের ‘পোর্শে’ কাণ্ডে বার সিল করল পুলিশ, অভিযুক্তকে কিশোরকে থানায় ‘পিৎজা, বার্গার’ খাওয়ানোর অভিযোগ

পুণে: মদ্যপ অবস্থায় বিলাসবহুল পোর্শে চালিয়ে যাওয়ার সময় দুই ব্যক্তিকে গাড়ির তলায় পিষে দেওয়ার অভিযোগ উঠল এক ১৭ বছর বয়সী কিশোরের বিরুদ্ধে। রবিবার পুণের কল্যাণী নগর এলাকায় এই ঘটনায় স্বাভাবিক ভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে। নড়েচড়ে বসেছে রাজনৈতিক মহল।

মহারাষ্ট্রের পুণেতে বিলাসবহুল পোর্শে গাড়ি দিয়ে চাপা দেওয়ার ঘটনায় অভিযুক্ত কিশোরের জামিন পাওয়া নিয়ে ইতিমধ্যেই বিক্ষোভ শুরু হয়েছে রাজ্য জুড়ে। তার মধ্যেই পুলিশের বিরুদ্ধে নতুন অভিযোগ তুলে সরব বিরোধীরা। বিরোধীদের অভিযোগ, পুলিশ ঘটনাকে ‘ধামাচাপা’ দেওয়ার চেষ্টা করছে। মহারাষ্ট্র প্রদেশ কংগ্রেস কমিটির অতুল লোন্ধের অভিযোগ, অভিযুক্ত যুবককে নাকি থানায় বসিয়ে ‘পিৎজা, বার্গার’ খাওয়ানো হয়েছে। সংশ্লিষ্ট পুলিশের বিরুদ্ধে কড়া পদক্ষেপ দাবি করেছেন তিনি।

মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে রবিবার ভোররাতে। মদ্যপ অবস্থায় বিলাসবহুল পোর্শে চালিয়ে যাওয়ার সময় ১৭ বছরের যুবক পিষে দেয় মোটরবাইকে থাকা ২ আরোহীকে। মৃত দুজনেই মধ্য প্রদেশের বাসিন্দা। বয়স ২৪। কাজের সূত্রে পুণেতে থাকতেন। পুলিশের দাবি, দুর্ঘটনার সময় অভিযুক্ত কিশোর মদ্যপান করেছিল। দুর্ঘটনার আগে একটি বারে বসে সে মদ্যপান করে। নাবালক অভিযুক্তকে আটক করে পুলিশ। কিন্তু ১৫ ঘণ্টার মধ্যে তাকে জামিনে ছেড়ে দেওয়া হয়।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে ও স্বরাষ্ট্রমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ ঘটনার সঠিক তদন্ত এবং কড়া পদক্ষেপের নির্দেশ দিয়েছেন। পুণে পোর্শে কাণ্ডে ৩ জনেক গ্রেফতার করা হয়। এরমধ্যে রয়েছেন অভিযুক্ত কিশোরের বাবাও। অভিযুক্ত বয়ানে জানিয়েছে, তার বাবা ভালভাবেই জানতেন, যে সে মদ্যপান করছে এবং তার কাছে গাড়িও আছে। আটক সেই বারের ম্যানেজার যেখানে মদ্যপান করে অভিযুক্ত কিশোর। মঙ্গলবার বারটিকে সিল করে দেয় পুলিশ।