প্রবল বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরে।

Cyclone Remal: ধেয়ে আসছে রিমল, ঘূর্ণিঝড় মোকাবিলায় জরুরি বৈঠক নবান্নে

কলকাতা: ঘূর্ণিঝড়ের মোকাবিলায় কোনও রকম ত্রুটি রাখতে চাইছে না নবান্ন। তাই শুক্রবারই জরুরি বৈঠকে বসতে চলেছেন রাজ্যের মুখ্যসচিব।

ঘূর্ণিঝড় রিমলের মোকাবিলায় জরুরী বৈঠক হওয়ার কথা নবান্নতে। বিকেলে কেন্দ্রীয় সরকারের সঙ্গে রিমল নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হবে। এই ঘূর্ণিঝড়কে কী ভাবে মোকাবিলা করা হবে, সাধারণ মানুষকে কী ভাবে সুরক্ষিত রাখা যায়, তাই নিয়ে আলোচনা হবে। ঘূর্ণিঝড় মোকাবিলায় বিপর্যয় মোকাবিলা দলকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। ঘূর্ণিঝড় রিমল নিয়ে বৈঠকে রাজ্যের হয়ে প্রতিনিধিত্ব করবেন রাজ্যের মুখ্যসচিব বিপি গোপালিকা। শুক্রবার বিকেল ৩টেয় অনুষ্ঠিত হওয়া এই বৈঠকে উপস্থিত থাকবেন কেন্দ্রের ক্যাবিনেট সেক্রেটারি। ‍

আরও পড়ুন: সপ্তম দফায় সবচেয়ে বেশি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে কলকাতায়, অন্য কোন জেলায় কত?

প্রসঙ্গত, উপকূলবর্তী এলাকাগুলিতে শনিবার থেকেই জলোচ্ছ্বাসের আশঙ্কা রয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। এছাড়াও সমুদ্র সৈকতগুলিতে পর্যটকদের গতিবিধি নিয়ন্ত্রণের পরামর্শ আবহাওয়া দফতরের। শুক্রবার নিম্নচাপ গভীর নিম্নচাপে পরিণত হবে। শনিবার গভীর নিম্নচাপও আরও শক্তিশালী হয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে। রবিবার ঘূর্ণিঝড় রিমল আছড়ে পড়তে পারে উপকূলে। রবিবার বিকেল বা সন্ধ্যার দিকে পশ্চিমবঙ্গের সুন্দরবন এবং বাংলাদেশের খুলনা- বরিশাল এলাকায় প্রবেশের সম্ভাবনা রয়েছে রিমলের। সেই সময় ঝড়ের গতিবেগ থাকতে পারে প্রতি ঘণ্টায় ১২০ থেকে ১৪০ কিলোমিটার।