‘খাটের তলায় সজোরে ছুড়ে দিন জলের বোতল’, ভ্রমণের সময় নিরাপত্তা সংক্রান্ত টিপস শেয়ার করলেন বিমানসেবিকা; এটা কি আদৌ কার্যকর? (Representative Image)

‘খাটের তলায় সজোরে ছুড়ে দিন জলের বোতল’, ভ্রমণের সময় নিরাপত্তা সংক্রান্ত টিপস শেয়ার করলেন বিমানসেবিকা; এটা কি আদৌ কার্যকর?

নিউইয়র্ক: অন্য শহরে ভ্রমণে গিয়ে কিংবা অফিসের কাজে গিয়ে মানুষ হোটেল ভাড়া নিয়েই থাকেন। তবে ছোটখাটো কিছু ভুলের কারণে ভ্রমণকালে অনেক সময়ই সমস্যার সম্মুখীন হতে হয়। এদিকে এক বিমানসেবিকা সম্প্রতি এমন কিছু টিপস ভাগ করে নিয়েছেন, যা মেনে চললে হোটেলে থাকাকালীন কোনও সমস্যাতেই পড়তে হবে না পর্যটকদের। আর সবথেকে বড় কথা হল, এই টিপসগুলি জেনে রাখা ভাল। পর্যটকদের দারুণ কাজে আসবে।

আরও পড়ুন– গরমের জ্বালা জুড়োতে ওয়াটার পার্কে গিয়েও শান্তি নেই, পুলের জলে এ কী ভেসে বেড়াচ্ছে! দেখে রেগে আগুন নেটিজেনরা

নিউ ইয়র্ক পোস্ট-এর একটি প্রতিবেদনে জানানো হয়েছে যে, কেএলএম রয়্যাল ডাচ এয়ারলাইন্সের হয়ে কাজ করেন এস্থার স্টারাস নামে এক বিমানসেবিকা। একটি ট্রাভেল সিকিউরিটি হ্যাক ভাগ করে নিয়েছেন তিনি। এস্থার বলেন, এর জন্য শুধু হাতে থাকতে হবে একটি জলের বোতল। হোটেল রুমে চেক-ইন করেই সবার আগে বিছানার উপর সজোরে হাতে থাকা জলের বোতলটি ছুড়ে মারতে হবে। যদি কেউ সেখানে লুকিয়ে থাকে, তাহলে সহজেই তা জানা যাবে। কেউ লুকিয়ে থাকলে জলের বোতলের কারণে তার আঘাত লাগবে এবং সে চেঁচিয়ে পালিয়ে যাবে। এটা পানীয়ের ক্যান দিয়েও বিষয়টা পরীক্ষা করা যেতে পারে।

আরও পড়ুন– কেন বিমানে সবসময় সিট বেল্ট পরা উচিত? এমনকী ‘সাইন অফ’ সঙ্কেত দিলেও, জানুন আসল কারণ

এস্থারের বক্তব্য, বহু সময় দেখা গিয়েছে যে, কেউ লুকিয়ে রয়েছে বিছানায়। পরে সে ঘরের অতিথির উপর ঝাঁপিয়ে পড়ে। শুধু তা-ই নয়, অতিথির আপত্তিকর ভিডিও-ছবিও তুলতে পারে এমনকী তাঁর জিনিস চুরি করেও পালাতে পারে। অধিকাংশ সময়ে এটা খুবই ভাল সমাধান হয়ে উঠতে পারে। অনেক সময় আবার ঘরে সাপ কিংবা অন্য কিছু লুকিয়ে থাকতে পারে। সেটাও দূর হয়ে যাবে এই টিপস অবলম্বন করলে। আর এর জন্য কোনও খরচও হবে না। হাতে জলের বোতল থাকলেই যথেষ্ট।

সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা এস্থারের এই হ্যাকের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। তবে কেউ কেউ বলেছেন, ‘ক্রেজি’। একজন আবার ঠাট্টা করে প্রশ্ন করেন যে, “কতবার আপনি নিজের খাটের তলায় কাউকে লুকিয়ে থাকতে দেখেছেন? এটা তো পুরো পাগলামো।” অন্য একজন লিখেছেন, “এটা তো ভাল উপায়। এটা করতে ক্ষতি কী? এমনকী, ঘরে যদি ইঁদুরও লুকিয়ে থাকে, তাহলে সেটা বেরিয়ে আসবে।” এর আগেও একাধিক টিপস ভাগ করে নিয়েছেন এস্থার। হামেশাই ভ্রমণের সময়কার এবং উড়ানের নানা সিকিউরিটি হ্যাক শেয়ার করেন। প্রচুর ভিউ আসে সেই ভিডিওগুলিতে। এমনকী, বহু মানুষ পছন্দ করেন এস্থারের কন্টেন্ট।