Team India head coach

Team India head coach: সচিন তেন্ডুলকর থেকে মহেন্দ্র ধোনি! ভারতের কোচ হওয়ার জন্য জমা পড়েছে ৩০০০-এর বেশি আবেদন

মুম্বই: ভারতের হেড কোচ হওয়ার জন্য আবেদন করার সময় পেরিয়ে গিয়েছে, সোমবারই ছিল এই আবেদন জমা দেওয়ার শেষ দিন। সূত্রের খবর এখনও পর্যন্ত জমা পড়েছে ৩০০০-এর বেশি আবেদন।

চুক্তি অনুযায়ী টি২০ বিশ্বকাপের পরেই ভারতীয় দলের হেড কোচের দায়িত্ব ছাড়তে চলেছেন রাহুল দ্রাবিড়। তাঁর জায়গায় আবেদন জমা নেওয়া হচ্ছিল। এখন দেখা গিয়েছে জমা পড়া তিন হাজারের বেশি আবেদনের মধ্যে বেশ কিছু পরিচিত নামও রয়েছে। ভারতের কোচ হওয়ার জন্য আবেদন জমা দিয়েছেন কিংবদন্তি ক্রিকেটার সচিন তেন্ডুলকর থেকে মহেন্দ্র সিংহ ধোনি।

বিসিসিআই ভারতের কোচ হওয়ার আবেদন জমা দিতে বলার পর থেকেই সমাজমাধ্যমে ভাইরাল হতে শুরু করে। তার পরেই প্রচুর মানুষ মজা করার জন্যই আবেদন জমা দেন। তাই সচিন বা ধোনির কোচ হওয়ার জন্য যে আবেদন জমা দিয়েছেন তা-ও ভুয়ো।

এক সংবাদমাধ্যমকে বিসিসিআইয়ের এক কর্তা জানিয়েছেন, ‘গত বছ‍র একই পদ্ধতিতে আবেদন জমা নেওয়া হয়েছিল, তখনও মজা করার জন্যই অনেকে আবেদন জমা দিয়েছিলেন। গুগল ফর্মের মাধ্যমে বিসিসিআই আবেদন জমা দিতে বলে কারণ এই পদ্ধতিতে একই জায়গায় সব নামগুলো দেখা যায়, তাই সহজেই পছন্দের নামগুলো বেছে নেওয়া যায়’।

আরও পড়ুন: চ্যাম্পিয়ন কেকেআরকে শুভেচ্ছা বার্তা মুখ্যমন্ত্রীর, করলেন ভবিষ্যতের সাফল্য কামনা

ভারতের পরবর্তী কোচ হওয়ার জন্য একাধিক নাম বিভিন্ন সময়ে শোনা গিয়েছ‍িল, সেই তালিকায় ছিলেন গৌতম গম্ভীর, ভিভিএস লক্ষ্ণণ, জাস্টিন ল্যাঙ্গার, রিকি পন্টিং, স্টেফেন ফ্লেমিংও। তবে জয় শাহ পরে জানান যে অস্ট্রেলিয়ার কোনও প্রাক্তন ক্রিকেটারকে রোহিতদের কোচ হওয়ার জন্য অনুরোধ করা হয়নি।