বিশ্বকাপ শুরু! আজ ভারত-বাংলাদেশ ম্যাচ, ক’টা থেকে শুরু! ফ্রি-তে দেখুন ‘এভাবে’

কলকাতা: ভারতীয় দল ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুত। আজ বাংলাদেশের মুখোমুখি হবে রোহিত শর্মার নেতৃত্বাধীন দল। এই ম্যাচে ভারতীয় দলের সামনে নিজেদের প্রস্তুতি পরীক্ষা করার সুবর্ণ সুযোগ থাকবে।

যশস্বী জয়সওয়াল নিউইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে আজ অনুশীলন ম্যাচে ওপেন করতে পারেন। তিনি প্লেয়িং ইলেভেন-এ নিজের জায়গা পাকা করতে চাইবেন।

টি২০ বিশ্বকাপ জয়ের জন্য মরিয়া ভারতীয় দল। ১৩ বছরের বিশ্বকাপ খরার অবসান ঘটাতে দলকে সঠিক কম্বিনেশন বেছে নিতে হবে। আজকের এই অনুশীলন ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ হতে পারে। বিরাট কোহলি এই ম্যাচে খেলবেন কি না তা এখনও নিশ্চিত নয়।

আইপিএলের পর বেশিরভাগ ভারতীয় ক্রিকেটারই প্রায় ২ সপ্তাহের বিশ্রাম পেয়েছেন। এমন পরিস্থিতিতে আজকের এই ম্যাচে ক্রিকেটারদের দেখে নেওয়ার সুযোগ পাবে টিম ম্যানেজমেন্ট।

যশস্বী জয়সওয়ালের ক্ষেত্রে ক্যাপ্টেন রোহিত শর্মা এবং প্রধান কোচ রাহুল দ্রাবিড়কে ন্যায়সঙ্গত সিদ্ধান্ত নিতে হবে। ফর্মে থাকা সত্ত্বেও প্লেয়িং ১১-তে জায়গা করা তার জন্য কঠিন বলে মনে করা হচ্ছে। এর সবচেয়ে বড় কারণ শিবম দুবে।

আরও পড়ুন- বিয়ে করছেন শুভমান গিল! পাত্রী ৯ বছরের বড়! সচিনের মেয়ে সারা তা হলে অতীত!

জয়সওয়াল প্লেয়িং ইলেভেনে জায়গা করে নিলে দুবের মতো পাওয়ার-হিটার জায়গা হারাতে পারেন। জয়সওয়াল সুযোগ না পেলে বিরাট কোহলি- রোহিত শর্মা ওপেন করার সুযোগ পেতে পারেন। একই সঙ্গে ডেথ ওভারে ঝড়ো ব্যাটিং করে বোলারদের বিপাকে ফেলে দেওয়া শিবম দুবেও দলে জায়গা করে নিতে পারেন। এই ম্যাচ আজ শুরু হবে রাত আটটায়। ডিজনি-হটস্টারে আপনি ফ্রি-তে দেখতে পাবেন ম্যাচ।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত ভারতীয় দল-

রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, সঞ্জু স্যামসন, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, আরশদীপ সিং, জাসপ্রিত বুমরাহ, মহম্মদ সিরাজ।

রিজার্ভ: শুভমান গিল, রিঙ্কু সিং, খলিল আহমেদ, আভেশ খান।

আরও পড়ুন- কাটবে আইসিসি ট্রফির খরা? টি-২০ বিশ্বকাপের আগে দলকে বড় বার্তা রোহিতের

বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ, লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, শাকিব আল হাসান, তৌহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকার আলি অনিক, তানভীর ইসলাম, শাক মাহেদী হাসান, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, মো. শোরগোল ইসলাম, তানজিম হাসান সাকিব।

রিজার্ভ: আফিফ হোসেন, হাসান মাহমুদ।