চারদিনের ম্যাচের দলের অধিনায়ক সোহম পটবর্ধন। একদিনের সিরিজের ম্যাচ যথাক্রমে ২১, ২৩ এবং ২৬ সেপ্টেম্বর হবে। দুটো চারদিনের ম্যাচ চেন্নাইতে। ৩০ সেপ্টেম্বর এবং ৭ অক্টোবর হবে ওই দুটো ম্যাচ।

T20 World Cup 2024: ভারতীয় ক্রিকেটারদের চোটের সম্ভাবনা নিয়ে চিন্তায় দ্রাবিড়! কারণটা কী? জেনে নিন বিস্তারিত

টি-২০ বিশ্বকাপের মূল পর্বে নামার আগে বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে সহজ জয় পেয়েছে টিম ইন্ডিয়া। ৫ তারিখ আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ দিয়ে অভিযান শুরু করবে রোহিত শর্মা, বিরাট কোহলিরা। ৯ তারিখ পাকিস্তানের বিরুদ্ধে মেগা ম্যাচ। তবে টি-২০ বিশ্বকাপের আগে দলের ক্রিকেটারদের চোট-আঘাত লাগার সম্ভাবনা খানিক উদ্বিগ্ন টিম ইন্ডিয়ার কোচ রাহুল দ্রাবিড়।

টি২০ বিশ্বকাপ ২০২৪ ক্রীড়া সূচিT20 World Cup Full Schedule

টি২০ বিশ্বকাপ ২০২৪ পয়েন্ট টেবল T20 World Cup 2024 Points Table

রোহিত-বিরাটদের হেডস্যারের চিন্তার প্রধান কারণ হল আমেরিকার মাঠ। ক্রিকেটের প্রসারের স্বার্থে এই প্রথমবার ইউএসএ-র মাটিতে হচ্ছে টি-২০ বিশ্বকাপ। কিন্তু আমেরিকার নরম মাঠ চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে রাহুল দ্রাবিড়ের। এর ফলে ক্রিকেটারদের হ্যামস্ট্রিং সমস্যা হতে পারে বলে মনে করেন টিম ইন্ডিয়ার কোচ। খুব সাবধানে থাকতে হবে বলেও মনে করেন দ্রাবিড়।

এক সাক্ষাৎকারে রাহুল দ্রাবিড় বলেছেন,”বালি ভিত্তিক মাঠ সত্যিই চিন্তার কারণ। মাঠ বেশ খানিকটা নরম। ফলে আগামীকাল প্লেয়ারদের হ্যামস্ট্রিং আর পেশিতে সামান্য সমস্যা হতে পারে। ভবিষ্যতে এই বিষয়টা নিয়ে আমাদের সতর্ক থাকতে হবে। তবে মাঠ কিছুটা নরম হলেও আমরা যথেষ্ট মানিয়ে নিয়েছি। তবে ছেলেদেরও বিষয়টি নিয়ে অনেক বেশি সচেতন হতে হবে।”

আরও পড়ুনঃ T20 World Cup 2024: টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের ওপেনিং জুটিতে বড় চমক! রোহিতের পার্টনার নিয়ে জল্পনা তুঙ্গে

মাঠের পাশাপাশি পিচও মাঝে মাঝে কিছুটা স্পঞ্জি হয়ে উঠছে বলে জানিয়েছেন রাহুল দ্রাবিড়। তবে দলের ক্রিকেটাররা অল্প সময়ের মধ্যেই পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিচ্ছে বলেও জানিয়েছেন ভারতীয় দলের কোচ। এই সব বিষয় নিয়ে দলের সঙ্গে যাবতীয় পরিকল্পনা তৈরি করে এগোনো হচ্ছে বলেও জানিয়েছেন রাহুল দ্রাবিড়।