বিশ্বকাপ শুরু ভারতের! প্রথম ম্যাচ, তার আগে কোচ দ্রাবিড়ের চাঞ্চল্যকর ঘোষণা

নিউ ইয়র্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হয়ে গিয়েছে। রাত পোহালেই নামবে ভারতীয় দল। প্রথম ম্যাচে টিম ইন্ডিয়া খেলবে আয়ারল্যান্ডের বিরুদ্ধে। এই ম্যাচের আগে ভারতের কোচ রাহুল দ্রাবিড় সাংবাদিক সম্মেলনে অনেক ছবিই স্পষ্ট করেছেন।

দলের ম্যাচ নিয়ে দলের পরিকল্পনার কথা বলেছেন তিনি। এর বাইরে কে ওপেন করবেন, সেই প্রশ্নেও নীরবতা ভেঙেছেন তিনি। রাহুল দ্রাবিড় নিশ্চিত করেছেন, তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে টিম ইন্ডিয়ার কোচ হিসেবে আর দায়িত্বে থাকছেন না।

আরও পড়ুন- গম্ভীরের টিম ইন্ডিয়ার কোচ হওয়া প্রসঙ্গে মুখ খুললেন সৌরভ, বড় কথা বলে দিলেন দাদা

কোচিং প্রসঙ্গে রাহুল দ্রাবিড় সাংবাদিক সম্মেলনে বলেছেন, ‘নতুন একটি দেশে বিশ্বকাপ হওয়াটা খুবই রোমাঞ্চকর। পরিস্থিতি বেশ আলাদা। আমরা একটি পার্কে অনুশীলন করছি। এটাই বেশ মজার। প্রতিটি টুর্নামেন্টই আমার কাছে গুরুত্বপূর্ণ। আমি সত্যিই ভারতের কোচিং উপভোগ করেছি। ভবিষ্যৎ সূচির কথা মাথায় রেখে এবার কোচ পদে আবেদন না করার সিদ্ধান্ত নিয়েছি।

রাহুল দ্রাবিড় আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ নিয়ে নীরবতা ভাঙলেন। তিনি বলেছেন, ‘আমরা আয়ারল্যান্ডকে আন্ডারডগ বলে ধরছি না। সম্প্রতি পাকিস্তানকেও হারিয়েছে ওরা। প্রচুর টি-টোয়েন্টি ক্রিকেট খেলেছে দলটা। পাকিস্তানের বিরুদ্ধে হোম সিরিজে প্রথম ম্যাচেই বাবর আজমের নেতৃত্বাধীন দলকে হারিয়েছিল আয়ারল্যান্ড। সেটা ভুললে চলবে না।

টিম ইন্ডিয়াতে ওপেনিং জুটি নিয়ে চলছে নানা জল্পনা। এই প্রশ্নে রাহুল দ্রাবিড় বলেন, ‘আমরা আমাদের পরিকল্পনা সম্পর্কে বেশি কিছু বলতে চাই না এখনই। তবে আমাদের হাতে রোহিত এবং জয়সওয়াল আছে। আইপিএলেও ওপেন করেছে বিরাট।

আরও পড়ুন- ভারতীয় ক্রিকেটারদের চোটের সম্ভাবনা নিয়ে চিন্তায় দ্রাবিড়! কারণটা কী? জেনে নিন

দ্রাবিড় আরও বলেন, প্রথম ম্যাচ এখনও দেখিনি। কিন্তু আমি জানি স্কোর খুব কম ছিল। এই ভেন্যুতে হয়তো ১৪০, ১৫০-এর স্কোর ঠিক থাকবে। আমরা উইকেট নিয়ে কোনও অভিযোগ করব না।

দ্রাবিড় আরও বলেন, পরিস্থিতি ও উইকেট অনুযায়ী আমাদের মানিয়ে নিতে হবে। আইপিএলের মতো এখানেও বড় স্কোর দেখা যেতে পারে।