ভোট শেষ, বিশ্বকাপ শুরু! আজ বড় ম্যাচ, তার আগে মহম্মদ শামির বড়সড় দাবি

নিউ ইয়র্ক: আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের আগে ভারতীয় পেসার মহম্মদ শামি ভারতীয় দলের একাদশ বেছে দিলেন। তিনি এবার খেলতে পারছেন না। চোট, অস্ত্রোপচারে জেরবার শামি। তবে তিনি প্লেয়িং ইলেভেন নিয়ে যে দাবিটা করলেন তা রীতিমতো সাড়া ফেলে দিল।

ভারতীয় দল টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে আজ আয়ারল্যান্ডের বিরুদ্ধে নামবে। প্রথম ম্যাচ ভারতীয় দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ভারতীয় দল আয়ারল্যান্ডের বিরুদ্ধে জিতে বিশ্বকাপ অভিযান শুরু করতে চাইবে নিশ্চয়ই!

আজ আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে ভারতীয় একাদশে সুযোগ পেতে পারেন এমন ১১ জন খেলোয়াড়কে বেছে নিয়েছেন শামি। আয়ারল্যান্ডের বিরুদ্ধে রোহিত শর্মা ও বিরাট কোহলি ওপেন করতে পারেন বলে মেনে নিলেন শামি। তিন নম্বরে ঋষভ পন্থকে জায়গা দিয়েছেন ভারতীয় বোলার শামি। এছাড়া ৪ নম্বরে শামির পছন্দ সূর্যকুমার যাদব।

আরও পড়ুন- বিশ্বকাপ শুরু ভারতের! প্রথম ম্যাচ, তার আগে কোচ দ্রাবিড়ের চাঞ্চল্যকর ঘোষণা

শামি তাঁর বেছে নেওয়া প্লেয়িং ইলেভেনে অলরাউন্ডার হিসেবে হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজাকে বেছে নিয়েছেন।

পাশাপাশি দুই স্পিনারকে অন্তর্ভুক্ত করার বিষয়েও মতামত দিয়েছেন শামি। বাংলার পেসার জানিয়েছেন, স্পিনাররা নিউ ইয়র্কের পিচে কার্যকরী হয়ে উঠতে পারেন। তিনি কুলদীপ এবং চাহালকে প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত করার দাবি জানিয়েছেন।

আরশদীপ সিং এবং জসপ্রিত বুমরাহকে অন্তর্ভুক্ত করেছেন শামি। মহম্মদ শামি বলেছেন, “আমি চাই প্লেয়িং ইলেভেনে বাঁ ও ডান হাতি বোলারের সমন্বয় থাকুক।”

আরও পড়ুন- টি২০ বিশ্বকাপের জিতলে কত টাকা? ঘোষণা আইসিসির, এবার সবচেয়ে বেশি টাকা

মহম্মদ শামির বেছে নেওয়া ভারতীয় একাদশ-

রোহিত শর্মা, বিরাট কোহলি, ঋষভ পন্থ, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ এবং আরশদীপ সিং।

দুবে ও সিরাজকে জায়গা দেননি শামি

মহম্মদ শামি তাঁর প্লেয়িং ইলেভেনে রাখেননি মহম্মদ সিরাজ, শিবম দুবে এবং যশস্বী জয়সওয়ালকে। এমন পরিস্থিতিতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের একাদশ কী হবে সেটাই দেখার।