প্রাক্তন ভারতীয় কিংবদন্তী সুনীল গাভাসকর বুমরাহের প্রশংসা করে বলেছেন,"এমন একটা টানটান ম্যাচে একটা ছেলে চার ওভারে মাত্র ১৪ রান খরচ করে তিন উইকেট তুলে নিয়ে পাক দলের মেরুদণ্ডটাই ভেঙে দিল! এটাই যশপ্রীত বুমরার বিশেষত্ব। এই ফর্ম ধরে রেখো বুমরাহ।" (Photo Courtesy- BCCI X)

পাকিস্তানকে পেলেই হারাচ্ছে ভারত! বিশ্বকাপে ৭-১, হারের পর হার বাবরদের

নিউ ইয়র্ক: প্রায় সমস্ত ক্রিকেটভক্ত জানতেন, পাকিস্তানের কাছে রবিবারের ম্যাচ ছিল খুবই গুরুত্বপূর্ণ। ভারতের বিরুদ্ধে হারলে তাদের সুপার এইটে ওঠার রাস্তা কঠিন হবে আরও। কারণ ইতিমধ্যে প্রথম ম্যাচে আমেরিকার কাছে হেরেছে বাবর আজমের দল।

শেষ পর্যন্ত আশঙ্কাই সত্যি হল। আবার বিশ্বকাপে পাকিস্তানকে হারাল টিম ইন্ডিয়া। মাত্র ১১৯ রানের পুঁজি নিয়ে বাবরদের হারিয়ে দিলেন রোহিত শর্মারা। পাকিস্তানের ২ জন পেসারকে নিয়েই চিন্তা ছিল ভারতের। শাহিন আফ্রিদি ও মহম্মদ আমির। তাঁরা ২জনেই এই ম্যাচে দুরন্ত পারফর্ম করেন। তবে দুই পেসারকে টেক্কা দিয়ে যান নাসিম শাহ।

আরও পড়ুন- পাকিস্তান ম্যাচে বাদ টিম ইন্ডিয়ার দুই তারকা ব্যাটার! কবে ফিরবেন দলে? উত্তর অজানা

বিরাট-রোহিত এদিন রান পাননি। পন্থ ৩১ বলে ৪২, অক্ষর প্যাটেল ১৮ বলে ২০ রান। এই ২জনের বাইরে ভারতীয় দলের আর কারও রান বলার মতো নয়। শেষ পর্যন্ত ভারতীয় দল ১১৯ রানে গুটিয়ে যায়। অর্থাৎ এদিন পাক পেসারদের দাপটে ভারতীয় ব্যাটিং লাইন ২০ ওভার ব্যাট করতে পারেনি।

নাসিম শাহ ও হ্যারিস রউফ ৩টি করে উইকেট নেন। আমির নেন ২টি। শাহিন একটি উইকেট পান। আর সেটি রোহিত শর্মার।

পাকিস্তানের ব্যাটিং-এর শুরুটা ভাল হয়। মহম্মদ রিজওয়ান করেন ৩১ রান। আর কোনও পাক ব্যাটার বুমরাহ, সিরাজদের সামনে দাঁড়াতে পারেননি। বুমরাহ ও পান্ডিয়া এদিন ৩টি করে উইকেট নেন। পাকিস্তান ৭ উইকেটে করে ১১৩ রান। অর্থাৎ তীরে এসে তরী ডোবে তাদের।

আরও পড়ুন- ৬-১! বিশ্বকাপে আবার ভারত-পাকিস্তান, ২ জনকে ভয়! ভারতের টিম কেমন হবে দেখুন

এই বিশ্বকাপের যা উইকেট তাতে সহজেই বোঝা যাচ্ছে, বোলার ভাল যে দলের, এবার বিশ্বকাপ তাদের। কারণ এই বিশ্বকাপ বোলারদের। ব্যাটারদের দাপট নেই বললেই চলে।