অন্ধকারে গঙ্গারামপুর

Dakshin Dinajpur News: রাত নামতেই শহর অন্ধকারে, পড়ছে না কলে জল! রাজনৈতিক আক্রোশের অভিযোগ বাসিন্দাদের

দক্ষিণ দিনাজপুর: লোকসভা ভোটের ফলাফল সামনে আসার পর থেকেই জ্বলছে না লাইট,পাওয়া যাচ্ছে না পানীয় জল, এমনকি প্রতিদিনের আবর্জনা পর্যন্ত পরিষ্কার করা হচ্ছে না গঙ্গারামপুর পুরসভা এলাকায়। আর কাকতালীয় এই ঘটনার প্রতিবাদ জানিয়ে সরব হয়েছে জেলা বিজেপি। গঙ্গারামপুর পুরসভা এলাকা থেকেই ভোটে পিছিয়ে গঙ্গারামপুর ভূমিপুত্র তৃণমূলের প্রার্থী বিপ্লব মিত্র। ১২ হাজারেরও কিছু বেশি ভোটে বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদারের থেকে পিছিয়ে ছিলেন বিপ্লব মিত্র। অথচ এই গঙ্গারামপুর শহরের পুরসভার পৌরাধ্যক্ষ বিপ্লব মিত্রের ভাই প্রশান্ত মিত্র। বিপ্লব নিজেই এই শহরেরই মানুষ।

মুখ ফিরিয়েছেন ভোটাররা। কেন এই ফলাফল? তা নিয়ে তৃণমূলের অন্দরে কাঁটাছেড়া চলছে প্রতিনিয়ত। আর এরই মাঝে বিগত কয়েক দিন যাবত অতি প্রয়োজনীয় পুর পরিষেবা দেওয়া ইচ্ছাকৃত ভাবে বন্ধ করে রাখা হয়েছে বলে অভিযোগ বিজেপির। বিজেপির দাবি, এবারের লোকসভা নির্বাচনে গঙ্গারামপুর শহর থেকে তৃণমূলের ভরাডুবি হয়েছে। শহরবাসী দু’হাত ভরে বিজেপিকে ভোট দিয়েছেন, যার জেরে গঙ্গারামপুর পুরসভা লোকসভা নির্বাচনের পরে শহরের পথবাতি বন্ধ করে দিয়েছে। বন্ধ পানীয় জল সরবরাহ, এবং বাড়ি বাড়ি নোংরা আবর্জনা পরিষ্কার করা।

বিজেপির দাবি, দ্রুত পুরসভার পরিষেবা চালু না হলে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি তাদের। এই বিষয়ে গঙ্গারামপুরবাসীদের পক্ষ থেকে জানা যায়, “গত কয়েকদিন ধরে গঙ্গারামপুরে রাস্তার বেশিরভাগ জায়গায় কোনও আলো জ্বলছে না। নেই পানীয় জল। সমস্যায় এলাকাবাসীরা। শাসকদল এই বিষয়ে মুখে কুলুপ এঁটেছে। রাতের অন্ধকার নামতেই গঙ্গারামপুর পুরসভার মত একটি গুরুত্বপূর্ণ শহর ডুবে যাচ্ছে অন্ধকারে। যা নিয়ে শুরু রাজনৈতিক তর্জা জেলায়।

সুস্মিতা গোস্বামী