ছোট চুলের হেয়ার কাট

Summer Hair Cut: গরমে ট্রেন্ডিং ছোট চুলের এই সব হেয়ার কাটিং! ঘামও জমে না, স্টাইলও দারুণ

উত্তর ২৪ পরগনা: ছেলে বা মেয়ে উভয়ের ক্ষেত্রেই চুলের কাটিং কিন্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে সৌন্দর্য বা ব্যক্তিত্ব প্রকাশের মাধ্যম হিসবে। তবে এই অসহ্য গরমে দিনভর ঘাম ধুলোয় মাথা ভর্তি চুল থাকলেও, ময়লা হয়ে চুল রুক্ষ্ণ হয়ে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়। পাশাপাশি খুশকি, চুল পড়া সহ নানা সমস্যাও দেখা দিতে পারে। তাই গরমের এই মরশুমে ছেলেমেয়ে উভয় ক্ষেত্রেই ছোট চুল রাখার প্রবণতা বাড়ছে বলেই জানাচ্ছেন শহরের নানা নামিদামি সেলুন মালিকেরা। সে ক্ষেত্রে কাস্টমার টানতে বিশেষ ছাড়ও দেওয়া হচ্ছে পার্লারগুলিতে।

গরমের হাত থেকে বাঁচতে ছেলেমেয়েরা সকলেই এখন বেছে নিচ্ছেন আরামদায়ক ছোট চুলের নানা ধরনের কাটিং। ছোট চুল থাকলে হাওয়া বাতাস যেমন লাগে, পাশাপাশি গরমে ঘাম জমার সম্ভাবনাও থাকে না বেশি মাত্রায়। চুলে ময়লাও কম হয়, ফলে এড়িয়ে চলা সম্ভব হয় চুলের ক্ষতি। তাই ছোট চুলে একদিকে যেমন ফ্যাশন মেইনটেইন করা যায়, তেমনই চুলেরও সঠিক ভাবে যত্ন নেওয়া সম্ভব হয়। আর এই কারণেই এখন সকাল বিকেল ছেলেমেয়েদের ভিড় লেগে রয়েছে শহরের নানা পার্লার গুলিতে। আর তাই কাস্টমারদের ভিড় সামাল দিতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে পার্লারের কর্মীদেরও। গরমে ছোট চুলের এই নানা কাটিং এখন বেশ জনপ্রিয়।

আরও পড়ুন: সাফারির প্ল্যান করবেন না! কাল থেকে বন্ধ হচ্ছে জঙ্গলের দরজা, ফের খুলবে কবে

আরও পড়ুন: ফুঁসছে তিস্তা…! উত্তর সিকিমে আটকে ১২০০ পর্যটক, বিপদসীমা ছুঁতে পারে জল…

তার মধ্যে ছেলেদের ক্ষেত্রে রয়েছে লেয়ার কাট, স্পাইক কাট, ক্ল্যাসিক ট্যাপার, ক্রু কাট-সহ নানা কাটিং। আর মেয়েদের ক্ষেত্রে, স্টেপ কাট, ভি কাট এবং স্টেপ কাটের দুরন্ত মেলবন্ধন, কার্লি স্টেপ কাট-সহ একাধিক হেয়ার স্টাইল। গরমে এই ধরনের ছোট চুলের কাটিং দিয়ে, রীতিমতো নিজেকে সুন্দর করে তুলছেন ছেলে-মেয়ে সকলেই। তাই এই অস্বস্তিকর গরমে নিজেকে আরও নজর কারা করে তুলতে আপনিও চাইলে বেছে নিতে পারেন এ ধরনের চুলের স্টাইল।

রুদ্র নারায়ণ রায়