Train Cancelled: প্রবল বৃষ্টিতে ভাসছে উত্তরবঙ্গ! অসম-মেঘালয়ের অবস্থাও বেহাল, বাতিল কোন কোন ট্রেন?

উত্তরবঙ্গ: ট্রেন বাতিলকরণ এবং চলাচলের সময় পুনঃনির্ধারণ করা হল। অসম, মেঘালয়ে অবিরাম বৃষ্টির কারণে লাইনের পাশের একাধিক জায়গায় ধস নেমেছিল। যার জেরেই পাহাড়ের এই অংশে ট্রেন চলাচল বন্ধ করা হয়েছে।

আবহাওয়া বিভাগ লামডিং-বদরপুর হিল সেকশনের ডিমা-হাসাও এলাকায় আগামী দুই দিনের জন্য রেড অ্যালার্ট জারি করেছে। ওই এলাকায় অবিরাম বৃষ্টি হয়েছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে, উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ে নীচে উল্লিখিত হিসাবে এই সেকশন হয়ে চলাচল করা কয়েকটি ট্রেন বাতিল এবং সময় পুনঃনির্ধারণ করেছে:

ট্রেন পরিষেবা বাতিল:

আরও পড়ুন: কলকাতায় ‘শূন্য’ তকমা ঘোচাতে মরিয়া পদ্ম শিবির! খাতা খুলতে এখন থেকেই শুরু অঙ্ক কষা

➢ ১৫ জুন, ২০২৪ তারিখে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং. ১৫৬১৭ (গুয়াহাটি-দুল্লভছড়া) এক্সপ্রেস, ট্রেন নং. ১৫৬১১ (রঙিয়া-শিলচর) এক্সপ্রেস এবং ট্রেন নং. ১৫৬৪১ (শিলচর-নিউ তিনসুকিয়া) এক্সপ্রেস।

➢ ১৬ জুন, ২০২৪ তারিখে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং. ১৫৬১৫/১৫৬১৬ (গুয়াহাটি-শিলচর-গুয়াহাটি) এক্সপ্রেস, ট্রেন নং. ১৫৬১৮ (দুল্লভছড়া-গুয়াহাটি) এক্সপ্রেস, ট্রেন নং. ১৫৬১২ (শিলচর-রঙিয়া) এক্সপ্রেস এবং ট্রেন নং. ১৫৬৪২ (নিউ তিনসুকিয়া-শিলচর) এক্সপ্রেস।

ট্রেনের সময় পুনঃনির্ধারণ:

➢ ১৫ জুন, ২০২৪ তারিখের ১৯:০০ ঘন্টায় রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং. ১৫৬২৬ (আগরতলা-দেওঘর) এক্সপ্রেসটির সময় ২৩:৩০ ঘন্টায় পুনঃনির্ধারণ করা হয়েছে।

আরও পড়ুন: মানিকতলার আট ওয়ার্ডে আট মিছিল! কুণাল-অতীনকে নিয়ে শুরু হয়ে গেল উপ নির্বাচনের জোর প্রচার

রেলওয়ে কর্তৃপক্ষের দ্বারা পরিস্থিতি দিন-রাত ২৪ ঘন্টা পর্যবেক্ষণ করা হচ্ছে। ট্রেন যাত্রীদের সুরক্ষার প্রতি লক্ষ্য রেখে যথাযথ সিদ্ধান্ত নেওয়া হবে।

এই ট্রেন বাতিলের জেরে সমস্যায় পড়ছেন মিজোরাম, ত্রিপুরা, অসমের একটা বড় অংশের রেল যাত্রীদের।