Suvendu Adhikari

Suvendu Adhikari on post poll violence: দুর্গাপুজো পর্যন্ত রাখা হোক কেন্দ্রীয় বাহিনীকে, ‘আক্রান্তদের’ সঙ্গে নিয়ে রাজ্যপালের কাছে আর্জি শুভেন্দুর

কলকাতা: রবিবার বিকেলে ‘ভোট পরবর্তী হিংসায় আক্রান্তদের’ নিয়ে রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করলেন শুভেন্দু। বৃহস্পতিবার রাজ্যপালের সঙ্গে দেখা করতে গেলেও দেখা করতে পারেননি শুভেন্দু, শুক্রবার সেই নিয়ে হাই কোর্টেও যান। তার পর রাজ্যপালের অনুমতি নিয়ে রবিবার বিকেলে রাজ্যপালের সঙ্গে দেখা করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন: পিতৃদিবসে বিরাটকে বিশেষ শুভেচ্ছা জানাল ভামিকা, সমাজমাধ্যমে ভাইরাল সেই বার্তা

ভোটের পরেই বিভিন্ন জায়গায় বিরোধীরা আক্রান্ত হচ্ছে বলে দাবি করেছিলেন শুভেন্দু অধিকারী। সেই নিয়ে বার বার রাজ্য সরকার এবং পুলিশকে আক্রমণ করেছেন তিনি। এদিন আক্রান্তদের নিয়ে রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করলেন শুভেন্দু। ‘ভোট পরবর্তী হিংসায় আক্রান্তদের’ নামের তালিকা মিলিয়ে শুভেন্দুর সঙ্গে ঢোকানো হয় রাজভবনে।

রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে এ দিন দেখা করে রাজ্যে ‘ভোট পরবর্তী হিংসা’ নিয়ে রাজ্যপালকে ভিডিও ক্লিপ-সহ বিভিন্ন ঘটনার বিবরণ দেন শুভেন্দু। তারপরে জানান, রাজ্যপাল তাঁদের কথা দিয়েছেন প্রয়োজনে কেন্দ্রীয় সরকারের সঙ্গে কথা বলে রাজ্যের মানুষের জন্য নিরাপত্তার ব্যবস্থা করবেন। তিনি বলেন, রাজ্যপাল আক্রান্তদের সঙ্গে কথা বলেছেন। শুভেন্দুর আরও দাবি, ‘‘রাজ্যপাল বলেছেন রাজভবনের দরজা ভোট পরবর্তী হিংসা আক্রান্তদের জন্য সব সময় খোলা। কিন্তু মুখ্যমন্ত্রী তথা পুলিশমন্ত্রীর জন্য বন্ধ।’’

বিরোধী দলনেতার দাবি, “যাঁরা আক্রান্ত হয়েছে তাদের আক্রমণকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে এবং যাঁরা ঘর ছাড়া তাদের ঘরে ফিরিয়ে দিতে হবে”। সেই সঙ্গে রাজ্যে কেন্দ্রীয় বাহিনীকে দুর্গাপূজা পর্যন্ত রাখা আর্জি জানান এবং আক্রান্তদের ক্ষতিপূরণ দেওয়ারও দাবি করেন শুভেন্দু। রাজ্যপালকে ক্ষতিগ্রস্ত এলাকায় সরেজমিনে খতিয়ে দেখারও আবেদন জানান তিনি।