Mamata Abhishek: উত্তরবঙ্গ যাওয়ার আগে হঠাৎ করেই অভিষেকের বাড়িতে হাজির মমতা! প্রায় আধ ঘণ্টা চলল বৈঠক…

কলকাতা: অভিষেক বন্দ্যোপাধ্যায় – মমতা বন্দ্যোপাধ্যায় সাক্ষাৎ। সূত্রের খবর, সোমবার উত্তরবঙ্গ যাওয়ার আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজখবর নিতে তাঁর বাড়ি গিয়েছিলেন তৃণমূলনেত্রী। কালীঘাটের বাড়িতে খোঁজ নিতে যাওয়ার পাশাপাশি তাঁদের মধ্যে সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা হয় বলেও সূত্রের খবর। জানা গিয়েছে, দু’জনের মধ্যে প্রায় ৩০ মিনিট বৈঠক হয় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে।

কয়েক মাস ধরেই অক্লান্ত পরিশ্রম। রাজনীতির কারবারিদের মতে, চব্বিশের লোকসভা নির্বাচনে দলকে অসাধারণ সাফল্য এনে দেওয়ার পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকাও নিয়েছেন অভিষেক। ভোটপর্ব সমাধা হওয়ার পরে এবার কিছু দিনের জন্য রাজনীতি থেকে বিরতি নিতে চলেছেন তিনি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ার পোস্টের মাধ্যমে নিজেই জানিয়েছেন এই কথা৷

সমাজমাধ্যেমে এই বিরতির কারণও জানিয়েছেন অভিষেক। জানিয়েছেন, চিকিৎসার কারণে কয়েক দিনের জন্য রাজনীতি থেকে ছুটি নেবেন তিনি। অভিষেক জানান, ছুটিতে সাধারণ মানুষের চাহিদার কথা ভাল ভাবে বোঝার চেষ্টা করবেন তিনি।

আরও পড়ুন : ‘এটা আরও মারাত্মক হতে পারত,’ উদ্বেগপ্রকাশ করে উত্তরবঙ্গের পথে মুখ্যমন্ত্রী মমতা

এক্স হ্যান্ডেলে লোকসভা নির্বাচনে সাফল্যের কথা উল্লেখ করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সেই সঙ্গে তিনি লেখেন, ‘‘চিকিৎসার কারণে আমি ছোট বিরতি নেব। এই সময়টায় সাধারণ মানুষের চাহিদার কথা বোঝার একটা দারুণ সুযোগ আমার কাছে রয়েছে। আমি বিশ্বাস করি, মানুষ যাতে ন্যায়বিচার পায় তার জন্য সর্বোতভাবে চেষ্টা করবে রাজ্য সরকার।’’

আরও পড়ুন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত ৮, পিষে মর্মান্তিক মৃত্যু চালক-গার্ডের, আরও বাড়বে মৃতের সংখ্যা?

ওইদিন অভিষেক লিখেছিলেন, লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে বহু মানুষ তাকে জানিয়েছিলেন। লক্ষ্মীর ভান্ডারের ভাতা বেড়েছে। একই সাথে সাধারণ মানুষ তাকে তাদের ১০০ দিনের কাজের অসুবিধার কথা বলেছিল। প্রসঙ্গত, ১০০ দিনের কাজ নিয়ে আন্দোলন তীব্র করে তৃণমূল কংগ্রেস। শুধু এই রাজ্যে নয়, দিল্লির দরবার অবধি সেই আন্দোলন গিয়েছিল। সাধারণ মানুষের টাকা আটকে রাখার জবাব মানুষ এই লোকসভা ভোটে দিয়েছে বলে উল্লেখ করেছেন অভিষেক বন্দোপাধ্যায়। পাশাপাশি তিনি মনে করিয়ে দিয়েছেন, আবাস নিয়েও তারা যে প্রতিশ্রুতি দিয়েছেন সেটা তাঁরা রক্ষা করবেন।