প্রতারণার শিকার রঘুনাথপুরের মানুষেরা

Purulia News: লোভনীয় অফারে পা দিচ্ছেন , সাবধান ! হতে পারেন আপনিও প্রতারণার শিকার!

পুরুলিয়া: অর্ধেক দামে মিলছে নানান লোভনীয় অফার? একেবারেই কম বাজেটে কিনতে পারবেন ইলেকট্রনিক জিনিস! এই সমস্ত অফার দিয়ে যোগাযোগ করা হচ্ছে আপনাদের সঙ্গে? তাহলে হয়ে যান সাবধান। নাহলে হতে পারেন প্রতারণার শিকার। ‌আপনার কষ্টের উপার্জন করা অর্থ চলে যাবে প্রতারকের কাছে। তাই এই সমস্ত লোভনীয় অফারে পা দেওয়ার আগে জেনে নিন কি ঘটেছিল পুরুলিয়ার রঘুনাথপুরে।

রঘুনাথপুর পৌরসভার মিশন রোডে ধন কুবের লক্ষ্মী ট্রেডার্স নামে একটি বেসরকারি সংস্থা তাদের শোরুম খুলেছিল। ‌ আর সেখানেই অফার দেওয়া হয়েছিল অর্ধেক দামে নামিদামি কোম্পানির ইলেকট্রনিক্স জিনিস পাওয়া যাবে। কিন্তু তার আগে সেই জিনিসের জন্য অগ্রিম টাকা দিয়ে বুকিং করতে হবে। বুকিং করার দশ দিনের মধ্যে সেই সামগ্রী পৌঁছে যাবে গ্রাহকের বাড়িতে। ইতিমধ্যেই বেশকিছু গ্রাহককে তারা স্বল্প মূল্যে ইলেকট্রনিক্স জিনিস পৌঁছে তাদের বিশ্বাস অর্জন করেছিল। ‌আর তা দেখেই ফাঁদে পা দিয়ে ফেলেছিল রঘুনাথপুর শহরের মানুষ।

এইসংস্থার কাছে অনেকেই অগ্রিম টাকা দিয়ে বুকিং করেছিল। ‌আর সেই সমস্ত মানুষদের লক্ষ লক্ষ হাতিয়ে চম্পট দিল এই বেসরকারি সংস্থা। ‌রীতিমতক্ষোভে ফেটে পড়েছে এলাকার মানুষ। ‌ ইতিমধ্যেই ওই শোরুমের সামনে গিয়ে উত্তেজিত গ্রাহকেরা বিক্ষোভও দেখিয়েছে। ‌এ বিষয়ে এলাকার মানুষবলেন , বেসরকারি সংস্থা লোভ দেখিয়ে স্বল্পমূল্যে জিনিস দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। আর রঘুনাথপুর শহরের মানুষসেই ফাঁদেই পা দিয়েছেন। আর তাতেই তাদের লক্ষাধিক টাকা নষ্ট হয়েছে।

আরও পড়ুনঃ South 24 Parganas News: বাম আমলে শুরু হয়েছিল কাজ, নানা জটিলতায় আজও শেষ হল না ঢাকি ব্রিজ

মানুষ সচেতন নয় বলেই প্রতারকেরা প্রতারণার সুযোগ পাচ্ছে।মাথার ঘাম পায়ে ফেলে অর্থ রোজগার করতে হয়। আর সেই অর্থই যখন প্রতারকের কাছে চলে যায় তখন অনেকেই মানসিকভাবে ভেঙে পড়েন। রঘুনাথপুর শহরে এই সংস্থা প্রথমে মানুষের বিশ্বাস অর্জন করে তাদেরকে ঠকিয়েছে। তাদের কষ্টের উপার্জনের টাকা এভাবে নষ্ট হওয়ায় হতাশায় ভুগছেন অনেকে। বিভিন্ন সময়তে সোশ্যাল মিডিয়ায় নানান সচেতনতামূলক পোস্ট দেখার পরেও মানুষ সচেতন নয়। তাই এইভাবে প্রতারিত হচ্ছে অনেকে।

শর্মিষ্ঠা ব্যানার্জি