যে পরিবর্তনগুলি হতে পারে তাদের মধ্যে অন্যতম হল উইকেট কিপিং। প্রথম দুই ম্যাচে খেলেছিলেন কেএল রাহুল। শেষ ম্যাচে ঋষভ পন্থকে সুযোগ দেওয়া হতে পারে। এছাডা শিবম দুবের বদলে খেলতে পারেন রিয়ান পরাগ। তাতে স্পিন অপশনও বাড়বে ভারতের হাতে।

ICC T20 World Cup 2024: মাঠে ফিরেই নজির গড়লেন ঋষভ পন্থ, আফগানিস্তানের বিরুদ্ধে কী করেছেন?

বার্বাডোজ: দীর্ঘ সময়ে মাঠের বাইরে থেকে টি২০ বিশ্বকাপে ভারতের জার্সি গায়ে নেমেছেন ঋষভ পন্থ। প্রত্যাবর্তনের বিশ্বকাপেই নজির গড়লেন পন্থ, ভেঙে ফেললেন অ্যাডাম গিলক্রিস্ট এবং কুমার সঙ্গকারার মতো কিংবদন্তির নজির।

আরও পড়ুন:  অবশেষে দক্ষিণবঙ্গে এল বর্ষা! কবে, কোথায় বৃষ্টি, জানিয়ে দিল হাওয়া অফিস

আফগানিস্তানের বিরুদ্ধে অসাধারণ খেলেছে ভারত। শেষ আটের লড়াই প্রথম ম্যাচেই আফগানদের হারিয়েছে ভারত। সেই ম্যাচেই ক্যাচ এবং স্টাম্প করে নজির গড়লেন পন্থ। বৃহস্পতিবার তিনটি ক্যাচ নিয়েছেন পন্থ, যার মধ্যে ছিল গুরবাজ, গুলাবদিন নইব এবং নবীন উল হক। এই তিনটি গুরুত্বপূর্ণ উইকেটই আফগানিস্তানকে ম্যাচ থেকে অনেকটা দূরে সরিয়ে দিয়েছিল। তবে এই তিনটি ক্যাচের সঙ্গে মোট ১০টি উইকেটের পিছনে নিজের অবদান রাখলেন পন্থ। একটি টি২০ বিশ্বকাপে ১০টি উইকেটের পিছনে অবদান এর আগে কেউ রাখেননি। পন্থের আগে উইকেটকিপারদের মধ্যে সবচেয়ে বেশি উইকেটের পিছনে অবদান রেখেছিলেন এবিডি ভিলিয়ার্স. অ্যাডাম গিলক্রিস্ট এবং কুমার সঙ্গকারা- প্রত্যেকেই একটি বিশ্বকাপে ৯টি উইকেটের পিছনে অবদান রেখেছিলেন। বিশ্বকাপে এখনও বেশ কিছু ম্যাচ বাকি রয়েছে আরও কতগুলি ক্যাচ এবং স্টাম্প করতে পারেন পন্থ সেটাই দেখার।

—- Polls module would be displayed here —-

বিশ্বকাপের শেষ আটের লড়াইতে ভারতের পরবর্তী ম্যাচ বাংলাদেশের সঙ্গে, শনিবার। সেই ম্যাচ জিতলে সেমিফাইনাল অনেকটাই নিশ্চিত হয়ে যাবে ভারতের।