গত বছর ওডিআই বিশ্বকাপের ফাইনালে তীরে এসে ডুবেছিল ভারতীয় দলের তরী। অধরা থেকে গিয়েছিল বিশ্বজয়ের স্বপ্ন। সেই ক্ষত এখনও দগদগে রোহিত, বিরাট, বুমরাহদের। এবার টি-২০ বিশ্বকাপ জিতে সেই ক্ষতে প্রলেপ লাগাতে মরিয়া টিম ইন্ডিয়া।

T20 World Cup 2024: টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালের আগে ৩ সমস্যা ভারতের! চিন্তায় রোহিত-দ্রাবিড়রা

টি-২০ বিশ্বকাপে ছুটেই চলেছে ভারতের বিজয় রথ। গ্রুপ পর্বের পর সুপার এইট প্রতিযোগিতায় এখনও অপরাজিত ভারতীয় দল। আফগানিস্তান ও বাংলাদেশকে সহজেই হারিয়ে সেমিফাইনালের টিকিট কার্যত পাকা করে ফেলেছে ভারতীয় দল। কিন্তু প্রতিযোগিতার নক আউটের পর্যায়ের আগে একটি বিষয় চিন্তায় রেখেছে ভারতীয় দলকে।

টি-২০ বিশ্বকাপ ২০২৪ ফাইনাল T20 World Cup 2024 Final

সুপার এইট পর্বের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে ১৮৬ রান করে ভারত। বাংলাদেশের বিরুদ্ধে ১৯৬ রান করে টিম ইন্ডিয়া। দুই ম্যাচে বড় স্কোর হলেও একজন করেই অর্ধশতরান করেছেন। আফগানদের বিরুদ্ধে সূর্যকুমার যাদব ও বাংলাদেশের বিরুদ্ধে হার্দিক পান্ডিয়া। অন্য কোনও ব্যাটার কিন্তু বড় রান করতে পারেনি।

একইসঙ্গে গ্রুপ পর্ব থেকে সুপার এইটে রানের গতিবেগ ভাল থাকলেও দ্রুত উইকেট হারাচ্ছে ভারতীয় দল। কোনও বড় পার্টনারশিপ গড়ে উঠছে না সেভাবে। দলগত স্কোরে এখনও পর্যন্ত উতরে গেলেও সেমিফাইনাল বা ফাইনালে ২-১ জনের ব্যাট থেকে বড় রান না আসলে চাপ বাড়তে পারে ভারতীয় দলের উপর।

সেই আশঙ্কা শোনা গিয়েছে দলের সহ অধিনায়ক হার্দিক পান্ডিয়ার কথায়। বাংলাদেশ ম্যাচের শেষে হার্দিক বলেছেন,”আমরা বেশ ভাল ক্রিকেট খেলেছি। পরিকল্পনাগুলো সঠিক ভাবে বাস্তবায়িত করা গিয়েছে। তবে দ্রুত একাধিক উইকেট হারানোর বিষয়টা নিয়ে আমাদের একটু সতর্ক থাকতে হবে। এখানকার হাওয়ার জন্যও শট খেলতে কিছুটা সমস্যা হচ্ছে।”

—- Polls module would be displayed here —-

আরও পড়ুনঃ Team India: ভেঙে গেল যুবরাজের ছয় ছক্কার ম্যাচের রেকর্ড! বাংলাদেশকে তুলোধনা করে বড় রেকর্ড ভারতের

এছাড়া ভারতীয় দলের ওপেনিং জুটি প্রতিযোগিতা এতদূর এগিয়ে গেলেও এখনও পর্যন্ত বড় স্কোর করতে পারেনি। রোহিত শর্মা ও বিরাট কোহলির ওপেনিং জুটি সেমিফাইনাল ও ফাইনালের আগে রানে না ফিরলে চিন্তা আরও বাড়বে ভারতীয় টিম ম্যানেজমেন্টের। তবে লাগাতার ম্যাচ জেতায় আত্মবিশ্বাসী গোটা দল। সুপার এই শেষ ম্যাচ অজিদের বিরুদ্ধে জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিতে যাওয়া লক্ষ্য টিম ইন্ডিয়ার।