১০ টাকার টুথপেস্ট আর মাত্র হাফ বালতি জল, তাতেই গাড়ি হবে কাচের মতো ঝকঝকে!

কলকাতা: অনেকেই নিজেদের গাড়িকে ঝকঝকে রাখার জন্য প্রতিদিন পরিষ্কার করেন। তবুও গাড়িতে আটকে থাকা ধুলো-ময়লা ঠিকমতো পরিষ্কার হয় না।

কেউ যদি শো-রুম থেকে নিজেদের গাড়ি পরিষ্কার করাতে চায়, তাহলে এর খরচ ৩০০ টাকা থেকে শুরু করে ৫০০ টাকা পর্যন্ত যেতে পারে, যা সকলের পক্ষে সবসময় খরচ করা খুবই কঠিন। তাই কেউ যদি কম খরচে এবং কম জল খরচ করে নিজেদের গাড়িকে ঝলমলে রাখতে চায়, তাহলে আজ আমরা একটি সস্তা এবং কার্যকরী পদ্ধতির কথা বলব।

আরও পড়ুন- AC-র সমান,ঘরে পাবেন আরাম,ক’টা টাকায় পাবেন চূড়ান্ত শান্তি!বিল নিয়ে চিন্তাও নেই

এটি সকল গাড়ির মালিকের জন্য খুবই উপযোগী হবে। এই পদ্ধতি কাজে লাগিয়ে যে কেউ নিজেদের গাড়িটিকে ভাল ও পরিষ্কার রাখতে সক্ষম হবেন, একই সঙ্গে সেই গাড়ি সবসময় নতুনের মতো দেখাবে।

গাড়ি ঝকঝকে রাখার নিনজা টেকনিক –

টুথপেস্ট প্রতিটি বাড়িতেই থাকে, এটি দাঁত উজ্জ্বল করতে ব্যবহার করা হয়। তবে কেউ যদি চায়, তবে কখনও কখনও এটি নিজেদের গাড়িকে উজ্জ্বল করতেও ব্যবহার করা যেতে পারে। মাত্র ১০ টাকা দামের টুথপেস্ট গাড়িকে কাচের মতো ঝকঝখে করে তুলবে! এই কাজটি হয়ে যাবে মাত্র অর্ধেক বালতি জল দিয়ে।

সতর্কতার সঙ্গে পরিষ্কার করতে হবে –

এই পদ্ধতিতে গাড়ি পরিষ্কার করার সময় সকলকেই খুব সতর্ক থাকতে হবে। অন্যথায় গাড়ির বডি নষ্ট হয়ে যেতে পারে। কেউ যদি নিজেদের গাড়িকে সঠিকভাবে উজ্জ্বল করতে চায়, তবে তাদের সবসময় মনে রাখতে হবে যে, গাড়ির নির্দিষ্ট অংশগুলিকে উজ্জ্বল করতে হবে।

আরও পড়ুন- এক চার্জারেই ল্যাপটপ থেকে মোবাইল সব চার্জ করা যাবে! নতুন নিয়ম আনছে কেন্দ্র

এই অংশগুলির মধ্যে গাড়ির টায়ার বা রিম, গাড়ির উইন্ডশিল্ড এবং এর কিছু অন্যান্য অংশ অন্তর্ভুক্ত রয়েছে। এটি পরিষ্কার করার জন্য, বেশি কিছু করতে হবে না, কেবল ঘরে উপস্থিত যে কোনও সাধারণ টুথপেস্ট নিতে হবে এবং এটি সেই অংশগুলিতে লাগিয়ে দিতে হবে- নিজেদের হাত দিয়েই লাগাতে হবে।

এই বিষয়ে মনে রাখতে হবে যে, টুথপেস্ট লাগানোর আগে অবশ্যই এই অংশগুলিতে জল ঢালতে হবে। এরপর ৫ মিনিট একইভাবে রেখে দিতে হবে এবং তারপর জল দিয়ে পরিষ্কার করতে হবে। এটি করার পরে, টুথপেস্টে উপস্থিত সোডার কারণে, গাড়ির সেই অংশগুলি ঝকঝকে হয়ে উঠবে।