বিশ্বকাপে ইংরেজ শাসন ভারতের! টিম ইন্ডিয়া আবার ফাইনালে, স্বপ্ন দেখছে দেশ

গায়না: অদ্ভুত একটা বিশ্বকাপ ভারতের জন্য। গোটা বিশ্বকাপে ভারতীয় দল ম্যানেজমেন্টের একখানা ভুল সিদ্ধান্তের বোঝা বয়ে নিয়ে চলল। সর্বোপরি, সেই বোঝায় ভারতের ছুটতে অসুবিধা হল না। টিম ইন্ডিয়াই ২০২৪ টি-২০ বিশ্বকাপের ফাইনালে।

ম্যানেজমেন্টের ভুল। এমনটা দাবি করা হচ্ছে যখন, যুক্তিও দিতে হবে। আইপিএলের ওপেন করে রান পাওয়া কোহলিকে নিয়ে যে দাবার চাল রাহুল দ্রাবিড়রা খেলেছিলেন, তা আসলে ভুল বলে প্রমাণিত। কোহলি জাতীয় দলের জার্সি গায়ে ওপেন করতে নেমে ফ্লপ।

আরও পড়ুন- ইংল্যান্ডের বিরুদ্ধে কেমন একাদশ নামাতে চলেছে ভারত?থাকছে বড় চমক! জানুন বিস্তারিত

কোহলিকে তাঁর প্রিয় জায়গা তিন নম্বরে নামানো হলে কী পরিস্থিতি আলাদা হত! তার গ্যারান্টি নেই। কারণ, কোহলি কতটা আউট অফ ফর্ম, তা তাঁর শট সিলেকশন, বডি মুভমেন্ট দেখলে অনেকটাই স্পষ্ট। তাঁর মতো কিংবদন্তি ব্যাটার ব্যাটিং জীবনের সব  থেকে রাস্তা পেরোচ্ছেন।

—- Polls module would be displayed here —-

 এ বিশ্বকাপ রোহিত শর্মার! এটা এখন যে কেউ মেনে নিতে পারেন। তিনি একের পর এক ম্যাচে যেভাবে খেলছেন, যা ছক সাজাচ্ছেন, তাতে তাঁর হাতে বিশ্বকাপ না উঠলে ইনসাফ হবে না। সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে হিটম্যান যে ৩৯ বলে ৫৭ রানের ইনিংস খেললেন, তা বহুদিন মনে থেকে যাবে ক্রিকেটপাগলদের।

ফাইনালে দক্ষিণ আফ্রিকা। সিংহের দেশ। এগারোজন ক্ষুধার্ত সিংহের মতো যে দলটা অপেক্ষা করছে শাপমোচনের। দঃ আফ্রিকা চোকার্স। ওরা বিশ্বকাজ জিততে পারে না। এমন কর্কশ দুয়ো শুনতে হচ্ছে তাদের বছরের পর বছর। এবার সেই শাপমুক্তির রাস্তায় তারা।

আরও পড়ুন- ভারতীয় দল এত বড় ভুল আগে করেনি! সেমিফাইনালেও একই কাণ্ড! এবার কী হবে!

বৃষ্টির জন্য সেমিফাইনালের ম্যাচে অপেক্ষার প্রহর বাড়ল। ভারতের ৭ উইকেটে ১৭১ রানের জবাবে ইংল্যান্ডের ইনিংস শেষ হল ১০৩ রানে। ক্রিকেটকে জন্ম দেওয়া দেশের ক্রিকেটে ভরাডুবি। আর ১৪০ কোটির দেশ আবার বিশ্বজয়ের দোয়া করতে শুরু করল।