Hemant Soren Gets Bail: জমি দুর্নীতি মামলায় হাইকোর্টে জামিন পেলেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন

ঝাড়খণ্ড: অবশেষে জামিন পেলেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। শুক্রবার তাঁর জামিন মঞ্জুর করল ঝাড়খণ্ড হাই কোর্ট। জমি দুর্নীতিতে আর্থিক তছরুপের মামলায় তাঁকে গ্রেফতার করেছিল ইডি। জামিন চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থও হয়েছিলেন হেমন্ত। কিন্তু সেখান থেকে আর্জি প্রত্যাহার করে নেন। অবশেষে শুক্রবার তাঁর জামিন মঞ্জুর করল ঝাড়খণ্ড হাইকোর্ট।

৩১ শে জানুয়ারি মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন হেমন্ত সোরেন। জমি দুর্নীতিতে আর্থিক তছরুপের মামলায় তাঁকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ চালায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডি। এরপরেই তাঁকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন: আসছে ‘ওয়াইড স্প্রেইড রেইন…’! বাংলা জুড়ে আগামী ৫ দিনে আবহাওয়ার বড় ভোলবদল! ‘নতুন’ ভবিষ্যৎবাণী জানিয়ে দিল আইএমডি

মমতা বন্দ্যোপাধ্যায় একটি পোস্ট দিয়ে লিখেছেন, “হেমন্ত সোরেন, দেশের একজন গুরুত্বপূর্ণ আদিবাসী নেতা। ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে একটি মামলার কারণে পদত্যাগ করতে হয়েছিল, কিন্তু আজ তিনি হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন। আমি খুবই খুশি এবং নিশ্চিত যে তিনি অবিলম্বে তার জনসাধারণের জন্য কার্যক্রম শুরু করবেন। হেমন্তকে আমাদের মাঝে আবার স্বাগতম!”

প্রসঙ্গত, ৬০০ কোটি টাকার জমি দুর্নীতির অভিযোগ হেমন্ত সোরেনের বিরুদ্ধে। গত ৩১ জানুয়ারি ঝাড়খণ্ডে জমি দুর্নীতি সংক্রান্ত বেআইনি আর্থিক লেনদেনের মামলায় ঝাড়খণ্ড মুক্তি মোর্চা (জেএমএম) নেতা হেমন্তকে গ্রেফতার করেছিল ইডি। গত ১৩ মে ‘বেআইনি আর্থিক লেনদেন প্রতিরোধ আইন’ (পিএমএলএ) সংক্রান্ত রাঁচির বিশেষ আদালত হেমন্তের জামিনের আবেদন খারিজ করে দেয়। তারপরেই ঝাড়খণ্ড হাইকোর্টে জামিনের আবেদন করেন তিনি। অবশেষে জামিনে মুক্তি পেতে চলেছেন হেমন্ত।