T20 World Cup 2024: ‘ফালতু কথা নিজের কাছে রাখুন’, ভারতকে সুবিধা দেওয়ার অভিযোগ তুলতেই ভনকে একহাত নিলেন হরভজন

টিম ইন্ডিয়া সেমিফাইনালে ওঠার পর থেকেই বেসুরে গাইছিলেন। আর ইংল্যান্ডকে দুরমুশ করার পর লাগামছাড়া আক্রমণ করে বসেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন। আইসিসি-র বিরুদ্ধে ভারতকে বিশেষ সুবিধা দেওয়ার অভিযোগ তুলেছেন তিনি। ভনের দাবি, ভারতকে ফাইনালে তোলার জন্য পরিচিত মাঠে, সুবিধামতো সময়ে খেলা ফেলেছে আইসিসি।

টি-২০ বিশ্বকাপ ২০২৪ ফাইনাল T20 World Cup 2024 Final

মাইকেল ভন বলেন, “হ্যাঁ, টিভি দর্শকদের (ভারতীয় উপমহাদেশের) ধরে রাখার জন্য ভারতের সেমিফাইনাল ম্যাচ কেমন হবে আগে থেকেই ঠিক করা ছিল”। এখানেই না থেমে ভন ইঙ্গিতে আরও বোঝান, গায়নার পিচ “ভারতের জন্য মনোরম ভেন্যু”। এক সোশ্যাল মিডিয়া পোস্টের জবাবে ভন লেখেন, “ইংল্যান্ড যদি সাউথ আফ্রিকাকে হারাত তাহলে ত্রিনিদাদে সেমিফাইনাল হত। সেখানে ওরা জিতলে… যথেষ্ট ভাল দল নয় বলে কোনও অভিযোগ উঠত না… কিন্তু গায়নায় খেলা ফেলে ভারতের জন্য সুন্দর ভেন্যু বাছাই করা হয়েছে”।

এরপরই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে ভনকে একহাত নেন প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিং। জিততে না পারলে কান্নাকাটি করা উচিত নয় বলে কটাক্ষ করেন তিনি। পাশাপাশি বাজে কথা বলা বন্ধ করার সময় এসেছে বলেও প্রাক্তন ইংল্যান্ড অধিনায়কের বিরুদ্ধে তোপ দাগেন হরভজন। এক্স পোস্টে তিনি লিখেছেন, “গায়নার পিচ কেন ভারতকে সুবিধা করে দিয়েছে বলে আপনার মনে হচ্ছে? দুই দলই একই পিচে খেলেছে। বরং টস জিতে ইংল্যান্ড সুবিধাজনক জায়গায় ছিল। ছেলেমানুষি বন্ধ করুন। ভারত সব বিভাগেই ইংল্যান্ডকে হারিয়েছে। সত্যিটা স্বীকার করুন। তবেই এগোতে পারবেন। এসব ফালতু কথা নিজের কাছেই রাখুন। যুক্তি দিয়ে কথা বলুন, বাজে কথা নয়”।

আরও পড়ুনঃ India vs South Africa: ফাইনালের মঞ্চে বিশ্বকাপে অভিষেক হবে ভারতের নতুন ব্যাটারের? সবথেকে বড় চমক দেবে টিম ইন্ডিয়া! জানুন বিস্তারিত

গায়নার প্রভিডেন্স স্টেডিয়ামে টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় ইংল্যান্ড। টিম ইন্ডিয়া ৭ উইকেট হারিয়ে তোলে ১৭১ রান। ৩৯ বলে ৫৭ রানের ঝকঝকে ইনিংস খেলেন রোহিত শর্মা। ৪৭ রান করে যোগ্য সঙ্গত দেন সূর্য কুমার যাদব। আউটফিল্ড ভিজে থাকায় এদিন ম্যাচ শুরু হতে দেরি হয়। মাঝে বৃষ্টি নামায় বেশ কিছুক্ষণ বন্ধ থাকে। উইকেটও স্লো ছিল। এই পিচে পরে রান তাড়া করতে নেমে অসহায় আত্মসমর্পণ করেন ইংল্যান্ডের ব্যাটাররা। নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। অক্ষর প্যাটেল ও কুলদীপ যাদবের সামনে দাঁড়াতেই পারেননি বাটলাররা। ১০৩ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড।