বিশ্বকাপ ফাইনালের সেরা খেলোয়ার হয়েই দেশের জার্সি গায়ে টি২০ ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন বিরাট কোহলি।

ICC T20 World Cup 2024 Final: ফাইনালে বিরাটের জায়গায় নামুক ধোনি! সমাজমাধ্যমে দাবি সমর্থকদের, কী ভাবে সম্ভব?

বার্বাডোজ: ফাইনালে বিরাট কোহলির জায়গায় খেলুক ভারতের প্রাক্তন মহেন্দ্র সিং ধোনি, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ফাইনালে নামার আগে এমনই দাবি সমর্থকদের। কিন্তু বাস্তবে কি সম্ভব বিরাটের জায়গায় ধোনিকে খেলানো?

টি-২০ বিশ্বকাপ ২০২৪ ফাইনাল T20 World Cup 2024 Final

নাহ বাস্তবে বিরাটের জায়গায় ধোনিকে খেলানো সম্ভব নয়। কিন্তু চলতি বিশ্বকাপে বিরাটের খারাপ ছন্দের সঙ্গে অনেকেই মিল পাচ্ছেন ২০১১ বিশ্বকাপের ধোনির। সেই বিশ্বকাপেও তেমন ছন্দে ছিলেন না ধোনি। প্রথম ৮টি ম্যাচে মাত্র ১৫০ রান করেছিলেন ধোনি। খারাপ ছন্দের জন্য সেই বার সমালোচনায় বিদ্ধ হতে হচ্ছিল ধোনিকে। কিন্তু সবটা বদলে গেল ফাইনালে। ৯১ রানে নটআউট থেকে দেশকে বিশ্বকাপ জিতিয়েছিলেন মাহি। এই বিশ্বকাপে বিরাটেরও অবস্থা একই রকম। ওপেনিংয়ে নেমে ছন্দে নেই। আইপিএলে ১৫ ম্যাচে ৭৪১ রান করার পরে বিশ্বকাপে ৭ ম্যাচে মাত্র ৭৫ রান। তাই ফাইনালে সমর্থকেরা বিরাটের মধ্য দিয়ে ২০১১ সালের বিশ্বকাপের স্মৃতি ফিরে পেতে চান।

একই কথা স্মরণ করিয়েছেন মহম্মদ কাইফও। তিনি এক্স হ্যান্ডলে লিখেছেন, “বিরাটের মনে রাখা উচিত, ধোনিরও ২০১১ বিশ্বকাপ খুব একটা ভাল যায়নি। কিন্তু ফাইনালে ছন্দে ফেরেন ধোনি। ফাইনালে কি জ্বলে উঠবেন কিং কোহলি? এটাই এখন সমর্থকদের কাছে লাখ টাকার প্রশ্ন।