সারা জীবনে বড় মঞ্চে বড় রান না করার জন্য বার বার কটাক্ষের শিকার হতে হয়েছে কোহলিকে। ৫৯ বলে ৭৬ করে দেশকে টি২০ বিশ্বকাপ দিয়ে নিজেকে প্রমাণ করলেন বিরাট।

IND Vs SA Final T20 World Cup 2024: ১৩ বছর পরে ইতিহাস ভারতের, বার্বাডোজে চিরাচরিত চোকার্সদের হারালেন রোহিতরা

বার্বাডোজ: বিশ্বসেরা ভারত। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে হারা ম্যাচ ৭ রানে জিতল ভারত। ব্যাটিংয়ে স্বপ্ন দেখিয়েছিলেন বিরাট, বোলিংয়ে সেই স্বপ্ন সার্থক করলেন বুমরা, হার্দিক, আরশদীপ।

খেলা: টি২০ বিশ্বকাপ কে জিততে পারে, ফাইনালের দিন জানিয়ে দিলেন সৌরভ

ভারতের ১৭৬ রানের জবাবে খেলতে নেমে শুরুতেই হেন্ডরিকস এবং মার্করামকে আউট করে বড় ঝটকা দিয়েছিলেন আরশদীপ এবং বুমরা। তবে ডি কক এবং স্টাবসের সৌজন্যে কিছুটা লড়াইয়ে ফেরে দক্ষিণ আফ্রিকা। ৩১ বলে ৩৯ করে আরশদীপের বলে আউট হন ডি কক, ২১ বলে ৩১ করেন স্টাবস। তবে স্টাবসের উইকেট পড়ার পরে দক্ষিণ আফ্রিকার হয়ে ব্যাটে ঝড় তোলেন ক্লাসেন। ক্লাসেন এবং মিলারের সৌজন্যে খড়কুটোর মতো উড়ে যান কুলদীপ এবং অক্ষর। একটা সময় যখন ৪ ওভারে মাত্র ২৬ রান বাকি তখন ক্লাসেনকে সাজঘরে ফেরান হার্দিক।

বল করতে নেমে দলে কুলদীপ, জাডেজা এবং অক্ষরের মতো স্পিনাররা থাকলেও ফাইনালে কিছুই করতে পারেননি। পিচ থেকেও খুব একটা সাহায্য পাননি ভারতীয় স্পিনাররা। জোরে বোলার বলতে বুমরা, আরশদীপ এবং পান্ডিয়া সাধ্যমতো চেষ্টা করেন।  ১৭ থেকে ১৯ ওভার পর্যন্ত লড়াই করে ভারত। শেষ ৩ বলে বাকি ছিল ১১ রান, উইকেটে ছিলেন রাবাডা এবং মহারাজ। পারল না দক্ষিণ আফ্রিকা। বোলার হার্দিকের ফিনিশে ৭ রানে হার চোকার্সদের।